Main Menu

আজ জন্মাষ্টমী, ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি

+100%-

jaআজ বৃহস্পতিবার শুভ জন্মাষ্টমী। হিন্দু ধর্মাম্বলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি। সনাতনশাস্ত্রীয় মতে বিশ্বচরাচর থেকে দুষ্টদের দমন করে সাধুদের রক্ষার জন্যই শ্রীকৃষ্ণ ভাদ্র মাসের রোহিণী নক্ষত্রের অষ্টম দিনে পৃথিবীতে আবির্ভূত হন।

৫ হাজার ২৩৯ বছর আগে ভারতের মথুরায় শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। সেই থেকে তার পৃথিবীতে আবির্ভাব। এই তিথিকে সনাতন ধর্মাবলম্বীরা শুভ জন্মাষ্টমী হিসেবে পালন করে আসছেন।

দিনটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া পৃথক বাণী দিয়েছেন।

জন্মাষ্টমী উপলক্ষে আজ সরকারি ছুটি। শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপনে বিশ্বের হিন্দু সম্প্রদায় বিভিন্ন ধর্মীয় ও সামাজিক- সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপন করবে। এ উপলক্ষ্যে মধ্যপাড়াস্থ শ্রী শ্রী রাধামাধব মন্দিরে ২দিনব্যাপী বর্ণাঢ্য ধর্মীয় কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর মধ্যে সকাল সাড়ে ৬টায় শ্রী শ্রী রাধামাধব মন্দির হইতে হরিনাম সংকীর্তনসহ ভক্তবৃন্দকে নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা আরম্ভ, শ্রী শ্রী রাধামাধব মন্দিরে উদয়াস্ত হরিণাম সংকীর্তন, অপরাহ্ন ৬.১ মিনিটে শ্রী শ্রী কৃষ্ণ পূজা ও ভোগ নিবেদন। অপরাহ্ন ৬.৩০ মিনিটে আলোচনা সভা ও ভক্তিমূলক সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত ১০ প্রসাদ বিতরণ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares