Main Menu

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রশ্নপত্রে ভুল:: অধ্যক্ষের কার্যালয় ঘেরাও

+100%-

প্রতিনিধি::: জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রশ্নপত্রে ভুল:: অধ্যক্ষের কার্যালয় ঘেরাও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সম্মান ২০০৯-২০১০ চতুর্থ বর্ষের হিসাব বিজ্ঞান বিভাগের গবেষণা শাস্ত্র পদ্ধতি (রিসার্চ ম্যাথোলজি) বিষয়ের পরীক্ষার প্রশ্নপত্রে ভুলের কারণে গতকাল বুধবার ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজ পরীক্ষা কেন্দ্রে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করেছে পরীক্ষার্থীরা।

কয়েকজন পরীক্ষার্থী জানান, গতকাল সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজ পরীক্ষা কেন্দ্রে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ও কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম বিশ্ববিদ্যালয় কলেজের ১৬০ জন পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছিলেন। কিন্তু পরীক্ষা কেন্দ্রের ৩০১ ও ৩০২ নং কক্ষের ১২২ জন পরীক্ষার্থীর প্রশ্নপত্রে ১৬ নং প্রশ্নের আংশিক ও ১৭ নং প্রশ্ন ছিল না। এর ফলে পরীক্ষার্থীরা ২০ নম্বর উত্তর করতে পারেননি। পরে বিষয়টি পরীক্ষার্থীরা তাত্ক্ষণিক কলেজ কর্তৃপক্ষকে অবগত করেন। কিন্তু এতে কোনো প্রতিকার না পেয়ে পরীক্ষা শেষে দুপুর ১টা থেকে কলেজের অধ্যক্ষের কক্ষ ঘেরাও বিক্ষোভ করতে থাকেন তারা।

পরে খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ও কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম বিশ্ববিদ্যালয় কলেজ কর্তৃপক্ষ সরকারি মহিলা কলেজ পরীক্ষা কেন্দ্রে ছুটে আসেন। পরে এ ঘটনায় সুষ্ঠু সমাধানে কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে দুপুর আড়াইটার দিকে পরীক্ষার্থীরা তাদের বিক্ষোভ কর্মসূচি প্রত্যাহার করেন।

ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এ. এস. এম শফিকুল্লাহ বলেন, বিষয়টি সমাধানের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চলছে।






Shares