Main Menu

ভাষা সৈনিক এডভোকেট আব্দুস সামাদ এর গ্রামের বাড়িতে দাফন সম্পন্ন

+100%-


ব্রাহ্মণবাড়িয়ার প্রবীন ব্যক্তিত্ব, ভাষা সৈনিক, বিশিস্ট আইনজীবী,রাজনীতিবিদ ও জেলা নাগরিক কমিটির সভাপতি, আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুস সামাদের তৃতীয় দফা নামাজে জানাযা শেষে রবিবার বাদ আছর সরাইল উপজেলার নোয়াগাঁও গ্রামে বাবা-মায়ের কবরের পাশে তার লাশ দাফন করা হয়েছে। এর আগে দুপুর ১২ টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গনে প্রথম জানাযা, বাদ জোহর শহরের লোকনাথ উদ্যানে ( টেংকের পাড়) জামে মসজিদ প্রাঙ্গনে দ্বিতীয় নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।

নামাজে জানাযায় প্রাক্কালে মরহুমের স্মৃতিচারন করে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী উকিল আবদুস সাত্তার ভূঞা, জেলা প্রশাসক ড.মুহাম্মদ মোশাররফ হোসেন,পুলিশ সুপার মনিরুজ্জামান পিপিএম, পৌর মেয়র হেলাল উদ্দিন, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আল মামুন সরকার, জেলা বিএনপির সদস্য সচিব জহিরুল হক খোকন, জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক শফিকুর রহমান সহিদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সারোয়ার আলম, প্রেসক্লাব সভাপতি সৈয়দ মিজানুর রেজা, জেলা নাগরিক কমিটির সাধারন সম্পাদক অ্যাডভোকেট মোঃ হাবিবুল্লাহ ও মরহুমের বড় ছেলে আমেরিকা প্রবাসী ওবায়দুল্লা আল মামুন।

 

নামাজে জানাযায় ইমামতি করেন মুফতি মোহসিনুল আলম। পরে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমের কফিনে ফুলের শ্রদ্ধা জানানো হয়।
উল্লেখ্য গত শুক্রবার  রাত পৗনে ২টায় শহরের জেল রোডে নিজ বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন অ্যাডভোকেট আবদুস সামাদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে এবং ২ কন্যা সহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।






Shares