Main Menu

উপ-নির্বাচনে জয়ীদের গেজেট প্রকাশ, কর্মকর্তাদের বিরুদ্ধে হবে মামলা

+100%-

জালভোট দেওয়া নিয়ে আলোচিত লক্ষ্মীপুর-৩ ও ব্রাহ্মবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচনে জয়ীদের গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (১৪ নভেম্বর) ইসি সচিব মো. জাহাংগীর আলম গেজেট দু্টি প্রকাশ করেন।

এর আগে সোমবার (১৩ নভেম্বর) তিনি বলেন, দুই উপ-নির্বাচনের তিন কেন্দ্রে জালভোট দেওয়ার বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় সংশ্লিষ্ট কেন্দ্র ও বুথগুলোর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের বিরুদ্ধে নির্বাচন কর্মকর্তা বিশেষ আইনে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া জালভোট দেওয়ার সঙ্গে জড়িতদের নামে মামলা দেওয়ার সিদ্ধান্ত দিয়েছে কমিশন। একইসঙ্গে ওই তিন কেন্দ্রের ভোট বাতিল করে সংশোধিত ফলাফল অনুযায়ী বিজয়ীদের গেজেট প্রকাশ করা হবে।

ইসি সচিব প্রকাশিত গেজেটে বলা হয়েছে, গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ (১৯৭২ সালের রাষ্ট্রপতির আদেশ নং-১৫৫)- এর অনুচ্ছেদ ৩৯ এর দফা (৪) অনুসারে বাংলাদেশ নির্বাচন কমিশন লক্ষ্মীপুর-৩ আসনে মোহাম্মদ গোলাম ফারুককে (বাবা- মজিবল হক মিয়া, মাতা আমাতুন নবু; ১১৬৬, বাঞ্ছানগর; লক্ষ্মীপুর সদর, লক্ষ্মীপুর) নির্বাচিত হিসেবে গেজেট প্রকাশ করা হচ্ছে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে মো. শাহজাহান আলমকে (বাবা-সামসুল হক, মাতা-রহিমা বেগম, গ্রাম-বৈকণ্ঠপুর, ডাকঘর-আশুগঞ্জ, উপজেলা-আশুগঞ্জ, জেলা-ব্রাহ্মণবাড়িয়া) নির্বাচিত হিসেবে গেজেট প্রকাশ করা হচ্ছে।

৫ নভেম্বর এ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। জালভোটের কারণে এতদিন ফলাফল স্থগিত রাখে ইসি। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরাই জয়ী হন।

নতুন এমপিরা শপথ নিলেও সংসদ অধিবেশন পাবেন না। কেননা, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে সংসদ অধিবেশন বসবে না। আর তাদের মেয়াদ হবে আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত।






Shares