Main Menu

কসবায় রেলষ্টেশনের সিগনাল ৫ দিন ধরে অচল ॥ যাত্রীদের দুর্ভোগ

+100%-

কসবা প্রতিনিধি::  ব্রাহ্মণবাড়িয়ার কসবা রেলষ্টেশনে সিগনাল যন্ত্রে শক সার্কিট হওয়ায় ৫ দিন ধরে অচল হয়ে আছে সিগনাল ব্যবস্থা। গত ২০ ডিসেম্বর ভোররাত থেকে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানান ষ্টেশন কর্তৃপক্ষ। এতে করে প্লাটফর্ম লাইনে ট্রেন ঢুকতে না পারায় যাত্রীদের যাতায়াতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ ঘটনায় দুর্ঘটনার আশংকায় যাত্রী সাধারনের মাঝে আতংক বিরাজ। তবে দু’দিনের মধ্যে সিগনাল ব্যবস্থা স্বাভাবিক হবে বলে সাংবাদিকদের জানান দায়িত্বরত ষ্টেশন মাষ্টার।

ষ্টেশনসুত্রে জানা যায়, গত ২০ ডিসেম্বর ভোররাত আনুমানিক দেড়টার দিকে বৈদ্যুতিক শক সার্কিট থেকে সিগনাল যন্ত্রের কার্যক্ষমতা নষ্ট হয়ে হঠাৎ করে বন্ধ হয়ে যায় ষ্টেশনের দুপাশে থাকা সকল সিগনাল বাতি। সিগনাল কাজ না করায় দুর্ঘটনার আশংকা তৈরি হলে বিষয়টি উর্ধ্বপক্ষকে জানিয়ে বিকল্প ব্যবস্থায় সরাসরি লাইনে ট্রেন থামানোর ব্যবস্থা করে ট্রেন চলাচল কার্যক্রম চালু রাখা হয়। ষ্ট্রেনের প্লাটফর্ম লাইনে ট্রেন আসতে না পারায় যাত্রীদের উঠানামায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ বিষয়ে কসবা রেলওয়ে ষ্টেশন মাষ্টার মোঃ শফিকুর রহমান সাংবাদিকদের জানান, সিগনাল লাইন হঠাৎ করে অকেজো হয়ে যাওয়ায় বিপাকে পড়তে হয় আমাদের। তবে বিকল্প ব্যবস্থায় ট্রেন চলাচল স্বাভাবিক রেখেছি। ঘটনার পরপরই বিষয়টি উর্ধ্বত কর্তৃপক্ষকে অবহিত করলে টেকনেশিয়ান টিম এসে ত্রুটি খুঁেজ বের করে। বর্তমানে মেরামত কাজ চলছে। দু’দিনের মধ্যেই সিগনাল ব্যবস্থা স্বাভাবিক হবে।






Shares