Main Menu

চান্দুরা খাদ্য গুদামে অবৈধভাবে চাল সরবরাহের অভিযোগ

+100%-

full_1463891374_1462008771ডেস্ক ২৪:: জেলার বিজয়নগরের চান্দুরা খাদ্য গুদামে অবৈধভাবে চাল সরবরাহের অভিযোগ উঠেছে দুই রাইস মিল মালিকের বিরুদ্ধে। গত ২৬ মে প্রসাশন বরাবর লিখিত অভিযোগটি করেছেন উপজেলার আলাদাউদপুর গ্রামের সুধাংশ রায়ের ছেলে সঞ্জয় রায় পোদ্দার।

অভিযোগ পত্রের বিবরণ থেকে জানা জায়, সরকারি নিয়ম অনুযায়ী চান্দুরা ইউনিয়নের রাইস মিল গুলো তাদের নিজ নিজ মিলের চাল খাদ্য গুদামে সঠিক মূল্যে সরবরাহ করে থাকে। এই ক্ষেত্রে একে অন্যের কাছ থেকে চাল ক্রয় করে খাদ্য গুদামে সরবরাহ করার কোন নিয়ম নেই। কিন্তু এখানে বন্ধ হয়ে যাওয়া ২টি রাইস মিলের মালিক অন্য রাইস মিলের কাছ থেকে কম দামে চাল ক্রয় করে খাদ্য গুদামে সরবরাহ করছে। এতে করে অন্যান্য রাইস মিলের মালিকরা লোকসানের শিকার হচ্ছেন এবং ওই দুই মিল মালিক প্রতারনার মাধ্যমে লাখ লাখ টাকা হতিয়ে নিচ্ছেন।
অভিযুক্ত দুই মিল মালিক হলো, শ্রী কৃষ্ণ রাইস মিলের মালিক সুধাবিন্দ সাহা ও ছায়েরা অটো রাইস মিলের মালিক মজিবুর রহমান। তারা এক সময় তাদের মিল চালু থাকাবস্থায় সঠিক ভাবে চাল সরবরাহের কাজ করলেও ৩/৪ বছর আগে তাদের মিল বন্ধ হয়ে যাওয়ার পর থেকেই তারা অবৈধভাবে এই কাজ করছে।
আরো জানা যায়, প্রতারনার অভিযোগে তাদের রাইস মিলের পল্লী বিদুতের সংযোগও বিচ্ছিন্ন করে দিয়েছে র্কতৃপক্ষ। এবং যখন চাল সরবরাহের সময় আসে তখন অসাধু কিছু কর্মকর্তার দারা অবৈধভাবে সংযোগ চালু দেখিয়ে ভৌতিক বিল পেপার সংশ্লিষ্ট অফিসে জমা দিয়ে থাকে।
জেলা খাদ্য কর্মকর্তা, বিজয়নগর উপজেলা খাদ্য কর্মকর্তা, উপজেলা নিবার্হী অফিসার, এবং চান্দুরা খাদ্য গুদাম কর্মকর্তা বরাবর এই অভিযোগ দেওয়া হয়।






Shares