Main Menu

স্বাধীনতার পর ব্রাহ্মণবাড়িয়া ২ আসনে জিতলো আওয়ামীলীগ

+100%-

ব্রাহ্মণবাড়িয়া ২ উপনির্বাচনে নৌকা প্রতীকে মোঃ শাহজাহান আলম ৬৬ হাজার ৩১৪ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী সতন্ত্রপ্রার্থী এড. মোঃ জিয়াউল হক মৃধা কলারছড়ি প্রতীকে ৩৭ হাজার ৫৫৭ ভোট। তিনি নির্বাচনে কলার ছড়ি প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করেন।

এছাড়া, জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল প্রতীকে অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাসানী পেয়েছেন ৩ হাজার ১৮৬ ভোট, জাকের পার্টির মো. জহিরুল ইসলাম জোয়েল গোলাপ ফুল প্রতীকে পেয়েছেন ৫৬১ এবং ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী আব্দুর রাজ্জাক আম প্রতীকে পেয়েছেন ৭৩৯ ভোট। এই নির্বাচনে মোট ভোট পড়েছে ১ লাখ ৮ হাজার ৩৫৭টি। যেখানে মোট ভোটার ৪ লাখ ১০ হাজার ৭২ জন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম নির্বাচনী ফলাফলের সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে, সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ। নির্বাচন চলাকালে প্রকাশ্যে সিল মারা, এজেন্ট বের করে দেওয়া ও ভোটার লিস্টে ইচ্ছাকৃত গড়মিলসহ অনিয়মের নানা অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু বলেন, ৫০ বছর পর এই আসন থেকে আওয়ামী লীগ জয় পেয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া মারা যাওয়ায় এই সংসদীয় আসনটি শূন্য হয়। পরে এ আসনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আব্দুস সাত্তার ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) থেকে বিএনপির মনোনয়নে নির্বাচিত হন। গত বছরের ডিসেম্বরে দলীয় সিদ্ধান্তে পদত্যাগ করেন তিনি। পদত্যাগের পর নিজের ছেড়ে দেওয়া আসনের গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি পুণরায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।






Shares