Main Menu

সরাইল উপজেলা নির্বাচনে দুই পোলিং এজেন্টসহ চারজনকে কারাদণ্ড

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল। সারাদেশে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দুই পোলিং এজেন্টসহ চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৮ মে) সরাইল উপজেলার কয়েকটি কেন্দ্রে তাদের আটক করে এই সাজা দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সেলিম শেখ জানান, গোপন কক্ষে গিয়ে অন্যের ব্যালট পেপারে সিল মারার সময় কাপ-পিরিচ প্রতীকের পোলিং এজেন্ট শাকির মিয়া (৩৯) হাতেনাতে আটক হন। পরে তাকে ১৫ দিন বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। একই কেন্দ্রে তালা প্রতীকের পোলিং এজেন্ট মো. হৃদয় মিয়াকে (২৮) ভোটারদের প্ররোচিত করার সময় তাকে ১০ দিন বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এছাড়া ভোট কেন্দ্রের ৪০০ গজের মধ্যে ভোটারদের ভোট দেওয়ার জন্য অন্যায়ভাবে প্ররোচিত করার সময় হাতেনাতে মো. রাকিব হোসেন (২৪) নামের একজনকে সাতদিন বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

পাশাপাশি সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অবৈধভাবে জাল ভোট দেওয়ার সময় হাতেনাতে একজনকে আটক করা হয়।

আটককৃত ব্যক্তি তামিম মিয়াকে (২৬) দণ্ডবিধি ১৮৬০ এর ১৭১-চ ধারায় ১৫ দিন বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার নবীনগর ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম।






Shares