Main Menu

সরাইলে বিজয় দিবস পালিত

+100%-

মোহাম্মদ মাসুদ : সরাইলে ৪৮তম বিজয় দিবস পালিত হয়েছে। ভোরে ২১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির সূচনা করে উপজেলা প্রশাসন।

পরে কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, সরাইল থানা, আওয়ামীলীগ, সরাইল সরকারি কলেজ, সরাইল মহিলা কলেজ, জাতীয় পার্টি, সরাইল প্রেসক্লাব, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও এনজিও প্রতিনিধিরা পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে আ’লীগের যুগ্ম আহবায়ক মুক্তিযোদ্ধা এডভোকেট আবদুর রাশেদ মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

সূর্যোদয়ের সাথে সাথে সরকারি আধা স্বায়ত্বশাসিত ও ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৮টায় অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পুলিশ, আনসার ভিডিপি, গার্লস গাইড, কাব স্কাউট দল ও বিভিন্ন মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা কুচকাওয়াজ শরীর চর্চা প্রদর্শন শেষে সালাম প্রদান করে।

অভিবাধন মঞ্চে দাঁড়িয়ে সালাম গ্রহন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াংকা ও অফিসার ইনচার্জ মো. শাহাদাত হোসেন টিটো।

সকাল ১০টায় মাঠে আসেন সংরক্ষিত মহিলা আসনের (৩১২) সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ। এছাড়াও উপস্থিত ছিলেন আ’লীগের আহবায়ক এডভোকেট নাজমুল হোসেন, যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট আবদুর রাশেদ, সাবেক কমান্ডার মো. ইসমত আলী, সরকারি কলেজের অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল, সরাইল মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ বদর উদ্দিন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান।

সকাল ১১টায় সৈয়দ সিরাজুল ইসলাম অডিটোরিয়ামে স্থানীয় মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারবর্গকে সংবর্ধনা দেয়া হয়।

এ ছাড়া শিশুদের চিত্রাঙ্কন, প্রাথমিক, মাধ্যমিক ও কলেজের শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত হয়েছে রচনা প্রতিযোগীতা, হাডুডু খেলা, হাসুলি মোড়গ লড়াই, মহিলাদের ক্রীড়া প্রতিযোগীতা ও ফুটবল ম্যাচের মাধ্যমে দিনটি অহিবাহিত করা হয়। এখানকার হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। সরাইল মহিলা কলেজ রচনা প্রতিযোগিতায় প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়।






Shares