Main Menu

যৌতুকের জন্য পেট্রোল ঢেলে আগুন, সাহিদার মৃত্যু, আইসিইউতে শিশু আলিফা

+100%-

মোহাম্মদ মাসুদ : সরাইলে যৌতুকের জন্য দু’সন্তানের জননী’কে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে মারার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সাহিদার ২ বছর বয়সী ছোট শিশু আলিফাও গুরুত্বর আহত হয়েছে। সোমবার সকালে কালিকচ্ছ ইউনিয়নে মধ্যপাড়া এলাকায় আগুন দেয়ার পরপরই আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরমধ্যে সাহিদা মঙ্গলবার ভোররাত ৪টার দিকে মারা গেছে। শিশু আলিফার অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে। এ ঘটনায় স্বামী আল আমিনকে গ্রেফতার করেছে পুলিশ। আগুন দেয়ার সময় আল আমিনের হাত ও পা পুড়ে যাওযায় তাকেও বর্তমানে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন রাখা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ৮ বছর আগে কালিকচ্ছ ইউনিয়নের মধ্যপাড়া মো. হেলিম মিয়ার ছেলে মো :আল আমিন মিয়ার সাথে বিয়ে হয় সাহিদার । তাদের সংসারে মো : আবেদ মিয়া (৭) ও আরিফা(২) নামে দুটি সন্তান রয়েছে। লোনের টাকা শোধ করার জন্য সম্প্রতি সাহিদাকে চাপ দেয় আল আমিন। এ নিয়ে তাদের মধ্যে কলহের সৃষ্টি হয়। গত সোমবার সকালে ফের টাকা নিয়ে বাকবিতন্ডার এক পর্যায়ে সাহিদার গায়ে পেট্রোল ঢেলে আগুন দেয় আল আমিন। পরে স্বজনরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোররাত ৪টার দিকে সাহিদার মৃত্যু হয়।

এ ঘটনায় সরাইল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা হয়েছে। সরাইল থানায় অফিসার্স ইনচার্জ (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম বলেন, নিহত সাহিদা আক্তার’কে তার স্বামী যৌতুকের জন্য নির্যাতন করে গায়ে পেট্রোল ঢেলে আগুন দিয়ে হত্যা করে, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। নারী ও শিশু নির্যাতন আইনে স্বামীসহ ৪জনের বিরোদ্ধে মামলা হয়েছে। পুলিশ আসামিদের আটকের চেষ্টা করছে বলেও জানান ওসি।






Shares