Main Menu

সরকার দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালুর ব্যাপারে কাজ চালিয়ে যাচ্ছে—- জেলা প্রশাসক

+100%-

গতকাল বুধবার দুপুর ১২টায় ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার পৌর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল এর উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষ্যে বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

পৌর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোঃ ফরহাদ ছিদ্দিকির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষাও আইসিটি) লুৎফুর নাহার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার বণিক, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল আলিম রানা, পৌর ক্লাস্টার এর সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আবুল ফজল, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা বিআরডিবির চেয়ারম্যান ও চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী এম.এইচ মাহবুব আলম, কাজীপাড়া দরগাহ সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী আলহাজ্ব এডঃ লোকমান হোসেন প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন পৌর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক বেগম শাহীনুর। সভা পরিচালনা করেন পৌর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনির হোসেন শাহ আলমগীর। মিড ডে মিল অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে প্রধান অতিথি জেল প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেন, শিক্ষার প্রতি সকলকে এগিয়ে আনার লক্ষ্যে বর্তমান সরকার শিক্ষার গুনগত মান বৃদ্ধি লক্ষ্যে নিরলসভাবে কাজ করছে। বর্তমান সরকার দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালুর ব্যাপারে কাজ চালিয়ে যাচ্ছে। আর সরকারের এই কর্মসূচীকে বাস্তবায়ন করতে সমাজের সকল সচেতন বিত্তবানদের এগিয়ে আসতে হবে। তাহলেই সরকারের পরিকল্পনা বাস্তবায়ন হবে। আমরা চাই অতিদ্রুত সময়ের মধ্যে সরকারের এই সফল কর্মসূচীকে বাস্তবায়ন করতে। তিনি এ সময় আরো বলেন, সরকার প্রাথমিক বিদ্যালয়ে পড়াশুনার মান বৃদ্ধির লক্ষ্যে প্রচুর শিক্ষক নিয়োগ দিচ্ছেন। পাশাপাশি বিদ্যালয়ের অবকাঠামোর উন্নয়ন ও ছাত্রছাত্রীদের বিনামূল্যে বই এবং উপবৃত্তির ব্যবস্থা চালু করেছে। যাতে করে প্রাথমিক পর্যায়ে ছাত্র ছাত্রীরা লেখাপড়া থেকে ঝড়ে না পরে। তাই আসুন আমরা সকলে সম্মিলিতভাবে সরকারের শিক্ষাক্ষেত্রে এই উন্নয়নমূলক কর্মসূচীকে বাস্তবায়ন করতে একযোগে কাজ করি। আলোচনা সভা শেষে বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করে মিড ডে মিল এর উদ্বোধন করেন।প্রেস রিলিজ






Shares