Main Menu

বঙ্গবন্ধু জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশে নিশ্বাস নিতে পারতাম না ————আল মামুন সরকার

+100%-

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৫ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের ১৫ দিন ব্যাপী কর্মসূচির চতুর্থ দিনে গতকাল মঙ্গলবার বিকেল ৫টায় সরকারি শিশু পরিবারে ব্রাহ্মণবাড়িয়া শহর সমাজ সেবা প্রকল্পের সমন্বয় পরিষদের আয়োজনে ‘অনাথের পিতা বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।
ব্রাহ্মণবাড়িয়া সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, কোকিল টেক্সটাইল মিল স্কুলের প্রধান শিক্ষক মো. মাজহারুল ইসলাম, সরকারি শিশু পরিবারের সঙ্গীত বিভাগের শিক্ষক রুনাক সুলতানা পারভীন।
আলোচনা সভা পরিচালনা করেন সরকারি শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক মোছা. রওসন আরা খাতুন। এছাড়া আলোচনা সভায় সরকারি শিশু পরিবারের নিবাসীরা ছড়া ও কবিতা, আবৃত্তি ও উপস্থিত বক্তব্য রাখেন।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আল মামুন সরকার বলেন, যদি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হতো তাহলে আমরা স্বাধীন বাংলাদেশে নিশ্বাস নিতে পারতাম না। বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পেয়েছে। তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট একটি মহল বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে ধ্বংস করে দিতে চেয়েছিলো। কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ নি¤œ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।প্রেস রিলিজ






Shares