Main Menu

খেলাধূলা ছাত্রছাত্রীদেরকে মন্দ কাজ থেকে বিরত রাখতে উৎসাহিত করে-আমানুল হক সেন্টু

+100%-

ডেস্ক ২৪::প্রয়াত বিদ্যোৎসাহী ব্যক্তিত্ব রামকানাই দত্ত প্রতিষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ার প্রাচীণ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান রামকানাই হাই একাডেমী’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা- ২০১৫ গতকাল ২১ জানুয়ারী বুধবার দিনব্যাপী সুসজ্জিত বিদ্যালয় প্রাঙ্গণে উৎসব মুখর পরিবেশে শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশের দৃঢ় চেতনার মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।
সকালে রামকানাই হাই একাডেমী’র প্রধান শিক্ষক মোঃ আবদুন নুর কর্তৃক জাতীয় পতাকা এবং ভারপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক গোলাম কবীর এর ক্রীড়া পতাকা উত্তোলনের মাধ্যমে ২২টি আইটেমে ২শত ছাত্র ছাত্রীর (শিক্ষার্থী) অংশ গ্রহণে আনুষ্ঠানিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়। ক্রীড়া শেষে বিকেলে আয়োজিত অনুষ্ঠানে ক্রীড়া, হামদ এবং না’ত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি একাডেমী পরিচালনা পর্ষদ সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ আমানুল হক সেন্টু। পুরস্কার বিতরণ পর্বের শুরুতে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, সচেতন ও পূর্ণাঙ্গ মানুষরূপে গড়ে উঠতে যেমন সুশিক্ষার বিকল্প নেই তেমনিভাবে সুস্থ সবল দেহ গড়তে এবং সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে খেলাধূলার বিকল্প নেই। খেলাধূলা ছাত্র ছাত্রীদেরকে প্রতিযোগী মনোভাব গড়ে তুলতে সহায়তার পাশাপাশি যেমন মন্দ কাজ থেকে বিরত রাখতে উৎসাহিত করে তেমনি বিশ্ব ভ্রাতৃত্ব বন্ধনে উদ্বুদ্ধ করে। তিনি একাডেমীর শিক্ষার্থীদেরকে কবিতা আবৃত্তি ও সঙ্গীত চর্চ্চায় প্রশিক্ষিত করে তুলতে শিক্ষিকাদের প্রতি আহবান জানান।
প্রধান শিক্ষক মোঃ আবদুন নুর এর সভাপতিত্বে ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রামকানাই হাই একাডেমীর দাতা সদস্য চক্ষু চিকিৎসক সুখেন্দু বিকাশ তালুকদার, সুলতানা আমান। আমন্ত্রিত অতিথি ছিলেন একাডেমীর অভিভাবক সদস্য মোঃ আজমান মিয়া, লুৎফুর রহমান, আবুল খায়ের, সাংবাদিক মোঃ আবুল হাসনাত অপু, শিক্ষানুরাগী স্বপন কুমার দেবনাথ। সহকারী শিক্ষক মিল্টন বিশ্বাস এর প্রাণবন্ত ঘোষণায় ক্রীড়া শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, সহকারী শিক্ষিকা রেহানা হাসেম, তাহেরা জাহানসহ সকল শিক্ষক শিক্ষিকাগণ ক্রীড়া পরিচালনা এবং বিচারকের দায়িত্ব পালন করেন। দ্বিতীয় পর্বে অতিথিবৃন্দ বিজয়ী প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। সর্বশেষে রামকানাই হাই একাডেমীর ছাত্রী ও শিক্ষক শিক্ষিকাগণ সঙ্গীত পরিবেশন করে সবাইকে মুগ্ধ করেন।






Shares