Main Menu

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে মাসব্যাপী মশক নিধন কর্মসূচীর অংশ হিসেবে

শিক্ষা প্রতিষ্ঠানে মশক নিধন অভিযান অব্যাহত থাকবে

+100%-

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকায় মশার উপদ্রব কমাতে ও ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন অভিযান শুরু হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই মশক নিধন অভিযান পরিচালনা শুরু করা হয়েছে। এরই অংশ হিসেবে গতকাল ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ও নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ে এই কার্যক্রম পরিচালনা করা হয়। বেলা ১১টায় নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের আশ-পাশে মশক নিধন অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন পৌর সচিব মোঃ সামছুদ্দিন, হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ গোলাম কাউছার, সহকারী প্রকৌশলী কাউসার আহমেদ, নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সাহিদুল ইসলাম প্রমুখ।
পরে বেলা সাড়ে ১১টায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের আশ-পাশে কার্যক্রম পরিচালনাকালে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ শাহ আলম, উপাধ্যক্ষ প্রফেসর বিভূতিভূষণ দেবনাথ, সহযোগী অধ্যাপক ও শিক্ষক পরিষদের সম্পাদক হামজা মাহমুদ, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান এ জেড এম আরিফ হোসেন, প্রাণি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ তরিকুল ইসলাম প্রমুখ।

প্রতিষ্ঠান দুটির আশ-পাশে ফগার মেশিন ও স্প্রের মাধ্যমে মশার ঔষুধ ছিটানো হয়।

অভিযান পরিচালনাকালে পৌর সচিব মোঃ সামছুদ্দিন বলেন, পৌর এলাকার নাগরিকদের মশার উপদ্রব থেকে রক্ষা করার জন্য ও ডেঙ্গু প্রতিরোধে এই মশক নিধন অভিযান পরিচালনা করা হবে। মাসব্যাপী এই মশক নিধন অভিযান চললেও প্রয়োজনে অভিযানের সময় আরও বাড়ানো হবে। এছাড়াও পৌর এলাকার শিক্ষা প্রতিষ্ঠানসমূহ দীর্ঘদিন বন্ধ থাকার পর সরকারি নির্দেশনার আলোকে প্রতিষ্ঠানগুলো খোলার জন্য প্রস্তুতি চলছে, তাই পৌরসভার পক্ষ থেকে শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে বিশেষ গুরুত্ব দিয়ে মশার ঔষুধ ছিটানোর কার্যক্রম পরিচালনা শুরু হয়েছে।






Shares