Main Menu

মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা নাগরিক কমিটির মানববন্ধন

+100%-

pic-b-baria-human-chain

মিয়ানমারের আরাকান রাজ্যে মুসলিম গণহত্যার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব চত্বরে জেলা নাগরিক কমিটির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে জেলা নাগরিক কমিটি ছাড়াও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা অংশ নেন। পরে মানববন্ধন শেষে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

জেলা নাগরিক কমিটির সভাপতি আলহাজ্ব ডাঃ মোহাম্মদ বজলুর রহমানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আল আমিন শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব এডঃ হাবিব উল্লাহ্, উপদেষ্টা এডঃ এ.কে শামছুদ্দিন, সাংবাদিক নজরুল ইসলাম শাহজাদা, এডঃ আক্কাস, অধ্যাপক শেখ জাহাঙ্গীর আলম, মোঃ রিপন প্রমুখ।

প্রতিবাদ সভায় সভাপতির বক্তব্যে জেলা নাগরিক কমিটির সভাপতি আলহাজ্ব ডাঃ মোহাম্মদ বজলুর রহমান মিয়ানমারের আরাকান রাজ্যে মুসলিম গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট ব্রাহ্মণবাড়িয়া জেলাবাসীর পক্ষ থেকে জোর দাবি জানাচ্ছি মুসলিম গণহত্যা বন্ধে আন্তর্জাতিক মহলে চাপ সৃষ্টি করার জন্য।

তিনি এ সময় আরো বলেন, বিশ্ব মানবতাকে সচেতন করে এবং ওয়াইসি ও জাতিসংঘকে আহবান জানিয়ে অবিলম্বে মিয়ানমারের গণহত্যা বন্ধ করে তদন্তের মাধ্যমে যারা এই হত্যাযজ্ঞ চালাচ্ছে তাদেরকে বিচারের আওতায় আনতে হবে।






Shares