Main Menu

ভালবাসা দিবসে ফুলের দোকানে ভ্রাম্যমাণ আদালত-দুই জনের জেল

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় ফুল বিক্রেতাদের দোকানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় দুই ফুল বিক্রেতাকে সাতদিনের কারাদণ্ডসহ এক হাজার টাকা করে জরিমানা করা হয়। ফুটপাত দখল করে দোকান বসানোর অপরাধে তাদের জরিমানা করা হয়।
মঙ্গলবার দুপুর দুইটার দিকে শহরের জেলা সাব রেজিস্ট্রার কার্যালয় সংলগ্ন ফুটপাতে জেলা প্রশাসনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমা এ অভিযান চালান। কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন শহরের কাজীপাড়ার বাসিন্দা ফুল বিক্রেতা উত্তম কর্মকার ও মধ্যপাড়ার বাসিন্দা ফুল বিক্রেতা রাজু মালাকার।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ওই ফুটপাত দখল করে দীর্ঘদিন ধরে ফুল বিক্রি করে আসছেন ফুল বিক্রেতারা। এতে শহরের মানুষ এই ফুটপাত দিয়ে হাঁটা, চলাফেরা করতে পারেন না। বছরের পর বছর এই ফুটপাত ফুল বিক্রেতাদের দখলে রয়েছে।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসকসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা সাব রেজিস্ট্রার কার্যালয় সংলগ্ন ফুটপাত দখলমুক্ত করতে ফুল বিক্রেতাদের নির্দেশ দেন। কিন্তু দুপুর পর্যন্ত তারা সরেননি। পরে দুপুর দুইটার দিকে অভিযান চালিয়ে ফুল বিক্রেতা উত্তম কর্মকার ও রাজু মালাকারকে সাতদিনের কারাদণ্ড ও এক হাজার টাকা করে জরিমানা করা হয়। অনাদায়ে আরও তিনদিনের কারাদণ্ড দেয়া হয়। সেসময় পালিয়ে যাওয়ায় অন্য ফুল বিক্রেতাদের জরিমানা করতে পারেননি ভ্রাম্যমাণ আদালত। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ফুটপাত থেকে ফুল বিক্রেতাদের সব সরঞ্জাম ও ফুল গাড়িতে তুলে নেয়া হয়। ফুটপাত পরিষ্কারের পর সাধারণ মানুষ ওই ফুটপাত দিয়ে চলাচল শুরু করেন।

জেলা প্রশাসনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমা জানান, জেলা প্রশাসক মো. শাহগীর আলমের নির্দেশে ফুটপাত দখলমুক্ত করতে এখানে অভিযান চালানো হয়েছে। কারণ এই ফুটপাতটি দীর্ঘদিন ধরেই ফুল বিক্রেতাদের দখলে রয়েছে। দুই ফুল বিক্রেতাকে সাতদিনের কারাদণ্ডসহ এক হাজার টাকা করে জরিমানা করা হয়।






Shares