Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় ভীমরুলের কামড়ে শিশুর মৃত্যু, আরও দুই শিশুকে ঢাকায় প্রেরণ

+100%-

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ভীমরুলের কামড়ে জান্নাত নামের পাঁচ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। আরও দুই শিশুকে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বুধবার (৪ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জান্নাত মারা যায়। এর আগে বিকেলে উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা গ্রামে ভীমরুল কামড়ের ঘটনা ঘটে। পাঁচ বছর বয়সী জান্নাত ঘাটুরা গ্রামের কাঠবাড়িয়া এলাকার হানিফ মিয়ার মেয়ে। আহত দুই শিশু হলেন, হানিফ মিয়ার সাত বছর বয়সী আরেক ছেলে মাইনুল ও তার ভাই জসিম মিয়ার পাঁচ বছর বয়সী মেয়ে তাবাসসুম।

শিশুটির পরিবার ও স্থানীয়রা জানান, বিকেল ৫টার দিকে ঘাটুরা গ্রামের কাঠবাড়িয়া এলাকায় হানিফ মিয়ার বাড়ির উত্তর পাশের একটি ঝোপঝাড়ের পাশে জান্নাত, মাইনুল ও তাবাসসুম নামের তিন ভাইবোন খেলতে যায়। এই ঝোপঝাড়ের একটি গাছে ভীমরুল বাসা বেঁধেছিল। তারা খেলে করতে করতে এক পর্যায়ে ঝোপঝাড়ের ভেতরে চলে গেলে একঝাঁক ভীমরুল তাদের শরীরে কামড় শুরু করে। পরে স্থানীয় লোকজন তাদের চিতকার শুনে আহত অবস্থায় তাদের তিনজনকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করেন। রাত সাড়ে ৯টায় হাসপাতালের শিশু ওয়ার্ডে জান্নাত নামের একটি শিশুটি মারা যায়।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক খান রিয়াজ মাহমুদ জিকু জানান, ভীমরুলে কামড়ে দেওয়া পাঁচবছর বয়সী শিশুটিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। এছাড়া এই ঘটনায় আহত আরও দুই শিশুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। ।






Shares