Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় বিদ্যুৎ সাব-স্টেশনে ইনস্যুলেটর বিকট শব্দে বিস্ফোরিত:: শহরের অর্ধেকাংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ

+100%-

ব্রাহ্মণবাড়িয়া বিতরন বিভাগের সাব ষ্টেশনে বিস্ফোরনে জেলা শহরের অর্ধেকাংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। সোমবার দুপুর পৌনে ৩ টার দিকে এই ঘটনা ঘটে।

ব্রাহ্মণবাড়িয়া বিতরন বিভাগ-১ এর একজন উপ-সহকারী প্রকৌশলী জানান- সাবষ্টেশনের ১১হাজার ভোল্টের এক ফেইজের ইনস্যুলেটর বিকট শব্দে বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এতে পাশের অন্য দুটি শর্ট হয়।এছাড়া প্যানেল এবং ক্যাবলে সমস্যা হয়েছে কিনা তা নিশ্চিত হতে সেখানে এসে পরীক্ষা করে দেখতে শুরু করেন প্রকৌশলীরা।

এ ঘটনার পরপর শহরের ঈদগাহ,পাউয়ার হাউজ রোড ,শিমরাইলকান্দি,পৈরতলা উত্তর ও দক্ষিন, মধ্যপাড়া, কাজিপাড়া, সরকারপাড়া, পুনিয়াউটসহ শহরের অনেক স্হানে বিদুৎত সরবরাহ বন্ধ হয়ে যায়। প্রকৌশলীরা জানান-ক্যাবল ও প্যানেলে সমস্যা না হলে বিদ্যুৎ আসতে কয়েক ঘন্টা সময় লাগবে।

এদিকে বিদ্যুৎ না থাকায় প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। ফ্রিজে রক্ষিত মাছ ও কোরবানীর মাংস সহ সব জিনিস পত্র নষ্ট হয়ে যাওয়ার উপক্রম হয়েছে।।

সোমবার রাত দশটায় এ রির্পোট লেখার সময় উপ-সহকারী প্রকৌশলী মশিউর রহমান জানান, মেরামত কাজ প্রায় শেষ পর্যায়ে। রাত সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে পরস্হিতি স্বাভাবিক হতে পারে।






Shares