Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা

+100%-

mp121116ডেস্ক ২৪:: ব্রাহ্মণবাড়িয়ায় প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন, শতভাগ উপস্থিতি বৃদ্ধি ও ঝরে পড়া রোধ করতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সুরসম্রাট আলাউদ্দিন সংগীতাঙ্গনে অনুষ্ঠিত ওই সভায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকদের সক্ষমতা বৃদ্ধির বিষয়েও আলোচনা করা হয়।

শনিবার সকাল ১০টায় স্থানীয় সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণে সদর উপজেলা শিক্ষা অফিস ব্রাহ্মণবাড়িয়ার আয়োজনে ও চিনাইর দক্ষিণ সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এম এ এইচ মাহবুব আলম ও চিনাইর উত্তর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ হামিদুল হক ভূইয়া’র সহযোগিতায় প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন, শতভাগ উপস্থিতি ও ঝরে রোধকল্পে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকদের সক্ষমতা বৃদ্ধি বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

mpসদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, বিশিষ্ট লেখক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পৌরসভার মেয়র নায়ার কবীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মহসিন মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান এডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত, জেলা প্রাথমিক শিক্ষা সুব্রত কুমার বণিক প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম আখন্দ। সভা পরিচালনা করেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ শফিকুল ইসলাম।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, শিক্ষার মানোয়ন্নন ও ঝরেপড়া রোধে শিক্ষক ও এসএমসি’র সদস্যরা দায়িত্বশীলভাবে কাজ করতে হবে। প্রতিটি বিদ্যালয়ে মিড ডে মিল চালুর জন্য এসএমসিকে দায়িত্ব নিতে হবে। তিনি আরো বলেন, ছাত্র ছাত্রীদের দেশপ্রেম, কর্তব্যপরায়ন ও দক্ষ শিক্ষক দাড়া পাঠদানের ব্যবস্থা গ্রহণ করতে হবে। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। সরকার শিক্ষার্থীদের পাঠদানের জন্য দেশে সকল বিদ্যালয়ের ভবন, অবকাঠামো উন্নয়ন, বিনামূল্যে পাঠ্যবই ও উপবৃত্তির ব্যবস্থা চালু করেছেন। জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই আমাদের প্রতেক্যের উচিত সরকারের সকল উন্নয়ন কর্মকান্ডে সহযোগিতা করা।

 






Shares