Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিপক্ষকে ফাঁসাতে রান্না ঘরে আগুন, নিরাপত্তা চেয়ে থানায় জিডি

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার সুলতানপুর ইউনিয়নের মহিউদ্দিননগরে প্রতিপক্ষকে ফাঁসাতে রান্না ঘরে আগুন দিয়ে মামলা দায়েরের পায়তারা করছে একটি পক্ষ। এর আগে ওই পক্ষটি ককটেল বিস্ফোরণসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলাও চালিয়েছে । এ বিষয়ে সদর মডেল থানায় মামলা চলমান রয়েছে।

জানা গেছে, পূর্ব বিরোধের জেরে গত ২৫ জুলাই (২০২১) মহিউদ্দিনগরের মিজান ও হান্নান মিয়ার পক্ষের লোকজন ফাইজুল ইসলাম ও তার বাড়ির লোকজনের উপর হামলা চালায়। এ সময় ককটেলের বিস্ফোরণসহ দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালানো হয়। এতে বেশ কয়েকজন গুরুতর আহত হয়। আহতদের ঢাকা ও জেলা সদর হাসপতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় সদর মডেল থানায় বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়। এদিকে, গত ৭ আগষ্ট রাত ১২ টা ৩০ মিনিটে মিজান মিয়ার পক্ষের মোঃ মুজিবুর রহমানের (মাজু মিয়া) বাড়ির রান্না ঘরে আগুন লাগে। এ ঘটনায় মুজিবুর রহমানে ছেলে মোঃ ইয়াহিয়া বাদী হয়ে শোভা মিয়ার পক্ষের ৯ জনের নাম উল্লেখ করে এবং আরও ২-৩জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি অভিযোগ দায়ের করে । অভিযোগটি তদন্ত করছে পুলিশ।

গত ১০ আগষ্ট সরেজমিন সেই বাড়িতে গিয়ে দেখা যায়, মাজু মিয়ার বাড়ির পূর্ব ও উত্তর দিকে কৃষি জমি,যাতে বর্ষার পানি রয়েছে। পূর্ব সীমানা ঘেষে পোড়া কিছু বাঁশ, কাঠ আর টিন পড়ে আছে। এর ঠিক পাশেই তাদের দোচালা বারান্দা দেয়া একটি বসত ঘর রয়েছে এবং পশ্চিম ভিটায় আরো একটি দোচালা ঘর রয়েছে।বসত ঘর থাকতে রান্না ঘরে কেন প্রতিপক্ষ আগুন দিয়েছে? এমন প্রশ্নের কোন সদুত্তর দিতে পারেনি বাড়ির লোকজন।

এদিকে, এঘটনায় শোভা মিয়ার পক্ষের ইঞ্জিঃ মোঃ শাহাব উদ্দিন তাদের নিরাপত্তা চেয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় একটি সাধারন ডায়েরি করেছে। জিডিতে বলা হয়েছে, হান্নান মিয়া, মিজান মিয়া, সোরাপ মিয়া,আবু তৈয়ব ভুলু, মজু মিয়া উশৃঙ্খল প্রকৃতির লোক। তারা জোটবদ্ধ হয়ে গত ২৫ জুলাই শোভা মিয়ার লোকজনের উপর হামলা চালায়। এ ঘটনায় আইনের আশ্রয় নেয়ায় এবং মামলা তুলে না নিলে মিথ্যে মামলা দিয়ে ফাঁসিয়ে দেয়ার হুমকি দেয়।

আগুন দেয়ার বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ জসিম উদ্দিন বলেন, এখনও আমরা কোন ধরনের সত্যতা পাইনি। অভিযোগের বিষয়ে আমরা শিউর হতে পারিনি। আমরা খতিয়ে দেখছি বিষয়টা। বিস্ফোরণ মামলার অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এ ঘটনায় এক আসামীকে গ্রেফতার করা হয়েছে।






Shares