Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় দৈনিক যুগান্তরের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা

+100%-

সোমবার জ্যেষ্ঠ বিচারিক হাকিম জয়ন্তি রাণী রায়ের আদালতে অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন স্বপন মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম ও প্রকাশক সালমা ইসলাম।

বিচারক মামলাটি গ্রহণ করে জেলা তথ্য কর্মকর্তাকে তদন্ত করে আগামী ৪ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন বলে স্বপন জানান।

বিভিন্ন গনমাধ্যমকে স্বপন বলেন, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সুনাম ও ঐক্য বিনষ্ট করার উদ্দেশ্যে শনিবার (১২ নভেম্বর) দৈনিক যুগান্তর পত্রিকায় ‘নাসিরনগরে হামলার পেছনে মোকতাদির সমর্থকরা: দলীয় কোন্দলই কারণ’ শিরোনামে জেলা প্রতিনিধি মনির হোসেনের নামে সংবাদটি প্রকাশিত হয়।

পত্রিকায় প্রকাশিত সংবাদটি প্রতারণামূলক, এতে সাংসদ মোকতাদির চৌধুরীর ১০০ কোটি টাকার মানহানি করা হয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়।

মামলার সাক্ষীরা হলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, সাধারণ সম্পাদক আল মামুন সরকার, দৈনিক যুগান্তরের সাবেক জেলা প্রতিনিধি মনির হোসেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আবদুল কবির তপন, আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, কাজী এখলাছুর রহমান, এমদাদুল হক চৌধুরী ও মো. আক্কাছ আলী।

সংবাদটি প্রকাশের পরদিন (রোববার) যুগান্তরের জেলা প্রতিনিধি মনির হোসেন চাকরি ছেড়ে দিয়েছেন। পরে তিনি সংবাদটি করেননি বলে দাবি করেন। তিনি সাংবাদিকদের বলেন, ওই সংবাদ প্রকাশের জেরে তিনি সামাজিক, পারিপার্শ্বিক ও মানসিকভাবে চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে ইস্তফাপত্রে উল্লেখ করেছেন।

 






Shares