Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকা ফেরত প্রবাসীদের বাড়িতে টাঙানো হলো লাল পতাকা

+100%-

ভয়ংকর ওমিক্রন মোকাবেলায় সতর্ক রয়েছে ব্রাহ্মণবাড়িয়ার স্বাস্থ্য বিভাগ। করোনা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং সামাজিক সংক্রমণ রোধে বিদেশ থেকে আগত যাত্রীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতসহ সম্প্রতি দক্ষিণ আফ্রিকা থেকে ফেরত আসা প্রাবসীদের বাড়িতে টাঙানো হলো লাল পতাকা। মঙ্গলবার দুপুরে কসবা, নবীনগর ও বাঞ্ছারামপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দক্ষিণ আফ্রিকা থেকে ফেরত আসা ৭ প্রাবসীর বাড়িতে গিয়ে লাল পতাকা টানিয়ে দেয়া হয় এবং তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকতে ও স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশ দেয়া হয়।

জেলা সিভিল সার্জন ডাক্তার মোঃ একরাম উল্লাহ জানান, সোমবার আফ্রিকা থেকে আগতদের তালিকা স্বাস্থ্য বিভাগের হাতে এসেছে। তালিকায় দেয়া তথ্য অনুযায়ী সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার ৭ জন প্রবাসী রয়েছেন যারা দক্ষিণ আফ্রিকা থেকে রয়েছে। সামাজিক সংক্রমণ রোধে আগতদের বাধ্যতামূলখ হোম কোয়ারেন্টাইন নিশ্চিত ব্যবস্থা গ্রহন করা হয়েছে। বিদেশ থেকে আগতদের কোন উপসর্গ থাকলে তাদের নমুনা সংগ্রহ করা হবে। করোনার অস্তিত্ব ধরা পড়লে প্রয়োজনীয় চিকিৎসার আওতায় আনা হবে। এছাড়াও আখাউড়া স্থলবন্দরে বিভিন্ন সতর্কতা নেয়া হবে বলেও তিনি জানান।

জেলা করোনা কমিটির একটি সূত্র জানায়, আগত ব্রাহ্মণবাড়িয়ার ৭ নাগরিকের বাড়িতে প্রাথমিক নিরাপত্তা পদক্ষেপ হিসেবে লাল পতাকা টানিয়ে হোম কোয়ারেন্টাইন এ রাখার সিদ্ধান্ত হয়। সে সাথে আখাউড়া স্থলবন্দর দিয়ে সকল যাত্রী পারাপারে ও কঠিন ভাবে স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ জারি করা হয়েছে। চলতি সপ্তাহের শুরুতে সাউথ আফ্রিকা থেকে দেশে ফিরেন কসবার ৫জন, বাঞ্চারামপুরের ১ জন ও নবীনগরের ১জন।

উল্লেখ্য, এ পর্যন্ত জেলায় ১২ হাজার ৪১৬ জনের করোনা সনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১৮০ জনের।






Shares