Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় জেমসের বছরের প্রথম ওপেন এয়ার কনসার্ট

+100%-

হাড়কাঁপানো শীতে দর্শক মাতাতে প্রস্তুত জেমস। ঢাকার বাইরে বছরের প্রথম ওপেন এয়ার কনসার্টে গাইতে ব্রাহ্মণবাড়িয়া যাচ্ছেন নগরবাউল জেমস। ২৭ জানুয়ারির কনসার্টটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

ব্রাহ্মণবাড়িয়ার নিয়াজ মোহাম্মদ স্টেডিয়ামে কনসার্টটির আয়োজন করা হয়েছে নবনির্বাচিত স্থানীয় সংসদ সদস্য এবং গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরীকে সংবর্ধনা জানাতে। সংবর্ধনা শেষে মঞ্চে গান গাওয়ার কথা রয়েছে কণ্ঠশিল্পী অংকন ও মিলনের। তাঁদের পরিবেশনা শেষে মঞ্চে উঠবেন জেমস। টানা এক থেকে দেড় ঘণ্টা জেমস গাইবেন তাঁর জনপ্রিয় গানগুলো। অনুষ্ঠান শেষে সেদিনই ঢাকায় ফেরার কথা রয়েছে তাঁর।

২৬ জানুয়ারি সিলেটের মৌলভীবাজার জেলা সরকারি স্কুল মাঠে আয়োজন করা হয়েছিল আরও একটি কনসার্টের। এটাই হওয়ার কথা ছিল এ বছর জেমসের প্রথম ওপেন এয়ার কনসার্ট। কিন্তু অনিবার্য কারণে তা পিছিয়ে দেওয়া হয়েছে। জেমসের মুখপাত্র রবিন জানিয়েছেন, মৌলভীবাজারের কনসার্টটি আগামী মাসে হওয়ার কথা রয়েছে। অনুষ্ঠানে নবনির্বাচিত স্থানীয় জনপ্রতিনিধিদেরও উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

নতুন বছরে জেমসের কনসার্ট পরিকল্পনা নিয়ে রবিন বলেন, ‘লন্ডনের কনসার্ট শেষ করে জেমস দেশে ফিরেছেন। নির্বাচনও শেষ। এখন নতুন বছরের কনসার্টের পরিকল্পনা শুরু করেছি আমরা। মৌলভীবাজারের কনসার্টটি পিছিয়ে যাওয়ায় ব্রাহ্মণবাড়িয়ার কনসার্ট দিয়ে জেমসের এ বছরের ওপেন এয়ার কনসার্ট শুরু হচ্ছে। আলোচনা চলছে আরও কিছু কনসার্ট নিয়ে, চূড়ান্ত হলে জানাব।’

উল্লেখ্য, গত বছরের মে মাসে যুক্তরাষ্ট্রে কনসার্ট করেছেন জেমস। কথা ছিল ১০ রাজ্যে ১০টি শো করবেন জেমস, থাকবেন এক মাস। কিন্তু দর্শকশ্রোতা ও আয়োজকদের আগ্রহের সুবাদে সফর শিডিউল পরিবর্তন করতে হয়। এক মাসের বদলে জেমসকে থাকতে হয়েছিল দুই মাস। অংশ নিয়েছেন ২৫টি শোতে। যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে ১০ বছর পর যুক্তরাজ্যে কনসার্ট করতে যান জেমস। ৩ ডিসেম্বর যুক্তরাজ্যের উদ্দেশে দেশ ছাড়েন তিনি। ৭ ডিসেম্বর লন্ডনের দ্য রয়েল রিজেনসিতে এবং ১০ ডিসেম্বর বার্মিংহামের কনসার্টে অংশ নেন। কনসার্ট শেষে সম্প্রতি দেশে ফিরেছেন তিনি।

দেশে ফিরে জেমস ১৯ জানুয়ারি অংশ নেন একটি ইনডোর কনসার্টে। রাজধানীর জাতীয় জাদুঘরে কনসার্টটির আয়োজন করেছিল ৩১তম বিসিএস ব্যাচ।






Shares