Main Menu

৪৫তম জাতীয় সমবায় দিবসের আলোচনা সভায় উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

বঙ্গবন্ধুর সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনার রূপকল্প বাস্তবায়নে সমবায় সংগঠনগুলো কার্যকরী ভূমিকা রাখবে

+100%-

mp511161প্রেস বিজ্ঞপ্তি:: সমবায়ের ইতিহাস শতবর্ষ পেরিয়েছে কিন্তু বাংলাদেশের অভ্যুদ্বয়ের পর “সমবায়ের দর্শন- টেকশই উন্নয়ন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ৫ নভেম্বর শনিবার জাতীয় সমবায় দিবস ৪৫তম বর্ষে পদার্পণ করেছে। “একতাই বল” এই কথার জোর মানুষকে বন্ধুর পথ পাড়ি দিতে প্রেরণা যুিিগয়েছে। যুগে যুগে সমবায় সংগঠনগুলো ক্ষুদ্র ঋন কার্যক্রমের মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠীকে অর্থনৈতিক স্বাবলম্বীতার দিকে হাঁটতে শিখিয়েছে। স্বপ্নহীন পথচলায় অর্থনৈতিক মুক্তির আলোর রেখা দেখিয়েছেন জননেত্রী শেখ হাসিনা। মধ্যম আয়ের দেশে হতে আর কয়েক কদম দূরে আছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনার রূপকল্প ২০২১ বাস্তবায়নে সমবায় সংগঠনগুলো কার্যকরী ভূমিকা রাখবে। বহুমুখী অর্থনৈতিক কার্যক্রম গ্রহণের মাধ্যমে তারা টেকসই উন্নয়ন নিশ্চিত করবে। এই কথাগুলো বলেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রাহ্মণবাড়িয়া সদর ৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণে সকাল ১১টায় জাতীয় ও সমবায় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বেগম লুৎফুন্নাহার এর সভাপতিত্বে আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তা তাজউদ্দিন আহম্মদ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবীর, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, বাংলাদেশ সমবায় ব্যাংক লিঃ এর ভাইস চেয়ারম্যান চৌধুরী মোঃ আফজল হোসেন নিছার, সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান এম এ এইচ মাহবুব আলম, সমবায়ীদের পক্ষে বক্তব্য রাখেন তিতাস গণগবেষণা মহিলা সমবায় সমিতির সভাপতি ও পৌর মহিলা কাউন্সিলর হালিমা মুর্শেদ কাজল।

উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন এক্সিম কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর সভাপতি এম. সাইদুজ্জামান আরিফ। দিনের শুরুতে বাদ্যযন্ত্রসহ বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠানে জাতীয় সঙ্গীত ও সমবায় সঙ্গীত পরিবেশন করেন শিল্পী সংসদ ব্রাহ্মণবাড়িয়া। এ বছর সমবায় অঙ্গনে বিশেষ অবদান রাখায় ১১টি সমবায় প্রতিষ্ঠানকে জেলা সমবায় বিভাগের পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। সমবায়ীগণ স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে প্রধান অতিথি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির কাছ থেকে সম্মাননা ক্রেষ্ট গ্রহণ করেন।






Shares