Main Menu

নারী কাবাডিতে চ্যাম্পিয়ন ব্রাহ্মণবাড়িয়া

+100%-

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের সুরমা অঞ্চলে নারীদের কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাহ্মণবাড়িয়া নারী কাবাডি দল। সোমবার সকালে মৌলভীবাজার স্টেডিয়ামে চূড়ান্ত খেলায় স্বাগতিক মৌলভীবাজার জেলাকে ৩২-২৬ পয়েন্টে পরাজিত করে। আন্তর্জাতিক নারী দিবসে নারীদের এই বিজয়ের খবর ব্রাহ্মণবাড়িয়ার ক্রীড়াঙ্গনে দ্বিগুণ আনন্দ নিয়ে এসেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, নক আউট পদ্ধতিতে অনুষ্ঠিত নারী কাবাডিতে ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ ও মৌলভীবাজার নারী কাবাডি দল অংশ নেয়। সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার নারী কাবাডি দলের সঙ্গে হবিগঞ্জের নারী কাবাডি দল অংশ নেয়। ফলাফল ড্র। উভয় দল ১৭-১৭ পয়েন্ট অর্জন করে। ব্রাহ্মণবাড়িয়া দল এক পয়েন্ট নিয়ে ফাইনালে ওঠে। দুপুর ১২টার দিকে স্টেডিয়ামে মৌলভীবাজার দলের সঙ্গে ব্রাহ্মণবাড়িয়া দল অংশ নেয়। টানটান উত্তেজনাপূর্ণ এই খেলায় মৌলভীবাজার জেলাকে ৩২-২৬ পয়েন্টে হারিয়ে সুরমা অঞ্চল পর্যায়ে কাবাডি খেলায় চ্যাম্পিয়ন হয় ব্রাহ্মণবাড়িয়া। ফাইনালে ব্রাহ্মণবাড়িয়া দলের খেলোয়াড় চাঁদনী আক্তার নিজেই ১০ পয়েন্ট ছিনিয়ে নেন। তিনি ফাইনালে কাবাডির সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া দলের অধিনায়ক ছিলেন আশুগঞ্জ ফিরোজ মিয়া সরকারি কলেজে একাদশ শ্রেণির ছাত্রী সিনথিয়া আফরোজ। অন্যরা হলেন আশুগঞ্জ উপজেলার তিন্নি আনোয়ারা মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী নাহিদা আক্তার, বেড়তলা উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সাখিনা আক্তার, জেলা শহরের আনন্দময়ী বালিকা উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী চাঁদনী আক্তার, নাছিমা আক্তার ও অষ্টম শ্রেণির ছাত্রী শান্তা আক্তার, গভ. মডেল গার্লস হাইস্কুলের নবম শ্রেণির ছাত্রী মিশু আক্তার, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী জাফরিন আক্তার, নৌশিন আয়েশা সামান্তা ও একাদশ শ্রেণির ছাত্রী ইসরাত জাহান, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ইংরেজি শেষ বর্ষের ছাত্রী রত্না বেগম ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রথম বর্ষের ছাত্রী শাহানা বেগম।

খেলায় ব্রাহ্মণবাড়িয়ার কাবাডি নারী দলের প্রধান কোচ ছিলেন মো. ফেরদৌস ও সহযোগী কোচ ছিলেন মো. আকাশ। তা ছাড়া টিম ম্যানেজার হিসেবে উপস্থিত ছিলেন আবদুস সাকির, মো. আজিম ও মহিম চৌধুরী।

অধিনায়ক সিনথিয়া আফরোজ বলেন, ‘আমরা সবাই অনেক বেশি আনন্দিত ও উচ্ছ্বসিত। কী যে ভালো লাগছে, তা বলে বোঝাতে পারব না। ভাবতেই ভালো লাগছে আন্তর্জাতিক নারী দিবসে নারীরা চ্যাম্পিয়ন হয়েছে। দিবসের সালটি মনে থাকবে সারা জীবন। আমাদের পরের লক্ষ্য জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়া।’

ব্রাহ্মণবাড়িয়া মহিলা দলের ব্যবস্থাপক আবদুস সাকির বলেন, ‘মেয়েরা চ্যাম্পিয়ন হয়েছে। তারা এখন থেকে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেবে। সেখানে আট বিভাগের আটটি দল অংশ নেবে। বিভাগী পর্যায়ের খেলা ঢাকায় শেখ রাসেল ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক নারী দিবসে নারীদের জয় যেন দিবসটি তাদের কাছে আরও বিশেষ করে দিয়েছে।’






Shares