Main Menu

ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের উদ্যোগে সুহিলপুরে গরীব ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ফিস বিতরণ

+100%-

ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ ফ্যামিলী ডেভেলপমেন্ট ফর চিলড্রেন উইথ স্কলারশীপ (এফডিসিএস) প্রজেক্ট, ব্রাহ্মণবাড়িয়া শাখার উদ্যোগে সুহিলপুর ইউনিয়নের ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ অফিস প্রাঙ্গনে রবিবার ৬ষ্ঠ – দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের মাঝে ভর্তি ফিস,মাসিক বেতন, রেজিষ্টেশন ফিস বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব পঙ্কজ বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্ব-নির্ভর ব্রাহ্মনবাড়িয়ার নির্বাহী পরিচালক এস.এম শাহীন।

প্রধান অতিথি জনাব পঙ্কজ বড়ুয়া উক্ত অনুষ্ঠানের শুভ উদ্ভোধন ঘোষনা করেন এবং উপস্থিত ছাএ-ছাএীদের উদ্দেশ্য করে বলেন, বর্তমানে আমরা করোনার প্রভাবে খারাপ পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি। এ সময় আমাদের পরিবারের,বাড়ির বাইরে গিয়ে যারা আয় করে যেমন আমাদের পিতা-মাতা,ভাই-বোন তারা এ করোনা কালীন সময় সেই আয় করতে পারছে না। সেক্ষেএে পারিবারিক দারিদ্রতার কারনে স্কুলে ভর্তি হতে পারছে না। সেই লক্ষে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ (এফডিসিএস) প্রজেক্ট একটি মহৎ উদ্যোগ গ্রহন করেছে। এই মহৎ উদ্দেশ্যকে আমি অভিন্দন জানাই।

তিনি আরো বলেন, শুধু স্কুলে গেলে আর আসলে হবে না। লেখাপড়া গুরুত্ব সহকারে করে সুশিক্ষায় শিক্ষিত হয়ে অসহায় পরিবারের পিতা-মাতা ও সমাজের পাশে দাড়াতে হবে। তাহলে একটি সুন্দর সমাজ আমরা গঠন করতে পারবো। তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে বলেন তোমরা কেউ বাল্য-বিবাহ করবে না। যদি কেউ বাল্য-বিবাহের শিকার হয় তাহলে আমাদের জানাবে আমরা ব্যবস্থা গ্রহন করবো।

স্ব-নির্ভর ব্রাহ্মনবাড়িয়ার নির্বাহী পরিচালক এস.এম শাহীন ছাত্র-ছাত্র্রীদের উদ্দেশ্য করে বলেন, আমিও জনাব পঙ্কজ বড়ুয়া স্যারের সাথে একমত পোষণ করে বলতে চাই, লেখাপড়া গুরুত্ব সহকারে করে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে।

ব্রাহ্মণবাড়িয়ার এফডিসিএস প্রোগ্রামের প্রোগ্রাম অফিসার ফ্লোরেন্স নীপা অধিকারী অনুষ্ঠানে আগত প্রধান অতিথি ব্রাহ্মনবাড়িয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব পঙ্কজ বড়ুয়া ও বিশেষ অতিথিকে শুভেচ্ছা জ্ঞাপন এবং এফডিসিএস প্রোগ্রাম সর্ম্পকে অবগত করেন।

ব্রাহ্মণবাড়িয়ার আরএমসিপি এর ব্রাঞ্চ ম্যানেজার শেফার্ড প্রদীপ বল্লভ সংস্থার পক্ষে শুভেচ্ছা জানান।

ব্রাহ্মণবাড়িয়ার বি.বি.সি-২ প্রোগ্রামের প্রোগ্রাম অফিসার প্রবাল সাহা (অর্ক) প্রধান অতিথি সহ উপস্থিত ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা জানান। তিনি বলেন, করোনা কালীন এসময় সব ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে সাবধানে থাকতে হবে। অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রধান অতিথি জনাব পঙ্কজ বড়ুয়া ছাএ-ছাএীদের মাঝে স্বাস্থ্যবিধি মেনে ৬ষ্ঠ – দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের মাঝে ভর্তিফিস,মাসিক বেতন বিতরণ করেন ।






Shares