Main Menu

সেই সোনার জামার মালিককে রাস্তায় ফেলে পিটিয়ে, কুপিয়ে খুন

+100%-

আনন্দবাজার:: পুণের সেই গোল্ডম্যানকে রাস্তায় ফেলে খুন করা হল নৃশংসভাবে। ছেলের সামনেই পিটিয়ে-goldকুপিয়ে ভারী পাথর দিয়ে মাথা থেঁতলে মারা হল ‘গোল্ডম্যান’ দত্তা ফুগেকে। পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে দত্তার উপর হামলা চালায় জনা বারো দুষ্কৃতী। অভিযোগ, নিজের গাড়ি থেকে দত্তাকে টেনেহিঁচড়ে বের করে তাঁকে রাস্তায় ফেলে পেটাতে থাকে তারা। দত্তার ২২ বছরের ছেলের সামনেই তাঁকে কাস্তে দিয়ে আঘাত করা হয়। এর পর একটি ভারী পাথর দিয়ে থেঁতলে খুন করে চম্পট দেয় দুষ্কৃতীরা। তবে আশর্যজনক ভাবে ছেলেকে ছেড়ে দেয় তারা।

বছর চারেক আগে প্রথম শিরোনামে এসেছিলেন গোল্ডম্যান দত্তা ফুগে। টিভি চ্যানেলের টিআরপি বাড়াতে তখন পুণের ৪৮ বছরের এই ব্যবসায়ী তথা রাজনীতিককে নিয়ে কাড়াকাড়ি। প্রাইম টাইমে প্রায়শই দেখা যাচ্ছে তাঁর মুখ। শরদ পওয়ারের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির হয়ে লোকসভা ভোটের প্রচারে সোনার শার্ট আর গয়না পরে বেশ হইচই ফেলে দিয়েছেন তিনি। ২২ ক্যারেটের সেই সোনার শার্ট আর গয়নার সৌজন্যে তাঁর জনসভায় ভিড় জমাতেন বহু মানুষ। শার্টের দাম শুনলে চোখ কপালে ওঠার জোগাড়। ১ কোটি ২৭ লাখ টাকা! সাড়ে তিন কেজির ওই সোনার শার্ট তৈরির পিছনে ছিল বাংলার ১৫ জন কারিগরের হাতযশ। তাতে বসানো বিশ্বখ্যাত সোয়ারভস্কি ক্রিস্টাল বোতাম। সেই সঙ্গে মানানসই সোনার বেল্ট। স্বাভাবিক ভাবেই বিশ্বের সবচেয়ে দামি শার্ট পরা দত্তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছিলেন।

রাজনীতির পাশাপাশি চিট ফান্ড-সহ সুদের কারবারও করতেন দত্তা।  তাঁর বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ উঠছিল। গত কাল ছেলেকে নিয়ে এক পরিচিতের বাড়িতে জন্মদিনের অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি। পুলিশ জানিয়েছে, দত্তার খুনের পিছনে সেই পরিচিত-সহ তাঁর ভাইপো এখন সন্দেহভাজনের তালিকায়। জিজ্ঞাসাবাদের জন্য এখনও পর্যন্ত চার জনকে আটক করা হয়েছে। আর্থিক লেনদেন নিয়ে ঝামেলার জেরেই দত্তাকে খুন করা হয়েছে বলে অনুমান পুলিশের।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares