Main Menu

নবীনগর-কোম্পানিগঞ্জ সড়কের সংস্কার কাজে অনিয়মের অভিযোগ- সপ্তাহ না পেরুতেই ফাটল

+100%-

nkডেস্ক ২৪:: নবীনগর-কোম্পানিগঞ্জ সড়কের বাঙ্গরা পর্যন্ত ১১ কিঃমিঃ রাস্তার পুনঃ সংস্কার কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। গত বছরের ডিসেম্বর মাস থেকে প্রায় নয় কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে জেলা সড়ক উন্নয়ন প্রকল্পের অধীনে উক্ত সড়কের প্রসস্থকরন ও পুনঃসংস্কার কাজ শুরু হয়। মাঝপথে এর কাজ বন্ধ থাকার পরে দ্বিতীয় ধাপে আবারো চলতি মাসের ১১ তারিখে কাজ শুরু করা হয়। উপজেলার শেষ সীমানা বাঙ্গরা বাজার থেকে বিটুমিনাস ওভারলেইং কাজ শুরুর আগে স্থানীয় চেয়ারম্যান প্লাজায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। নবীনগর এর সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল এর পক্ষে বিটুমিনাস ওভারলেইং কাজের শুভ সুচনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আজিজুল ইসলাম। এছাড়াও স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও নবীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমতিয়াজ আহমেদ পিপিএম, নবীনগর বাঞ্ছারামপুর সড়ক ও জনপদ বিভাগের (সওজ) উপ বিভাগীয় প্রকৌশলী ফায়জুর রহমান, উপজেলা উপ সহকারী প্রকৌশলী আমির হুসেন খান,লাউর ফতেহপুর ইউপি চেয়ারম্যান ফারুক আহমদ, ইব্রাহিমপুর ইউপি চেয়ারম্যান মো: মুছা, জেলা আওয়ামীলীগ নেতা এডভোকেট শিবশংকর দাস, জসিম উদ্দিন আহমেদ ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক জহির উদ্দিন চৌধুরী শাহান উপস্থিত ছিলেন।

ওই সভায় বক্তারা নবীনগরবাসীর ঢাকা,কুমিল্লা, চট্রগ্রাম সহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াতের গুরুত্বপুর্ণ মাধ্যম প্রধান এ সড়কের কাজে কোন ধরনের গাফিলতি ও অনিয়ম না করতে সংশ্লীষ্ঠদের বলেন। সে সময়ে সভার প্রধান অতিথির (ইউএনও) বক্তব্যে উক্ত কাজের গুনগত ও পরিমানগত মান বজায় রেখে রাস্তাটির কাজ নির্ধারিত সময়ে শেষ করার জন্য সওজ বিভাগকে নির্দেশ দেন।

দেখা গেছে, কাজ শুরুর সপ্তাহ না পেরুতেই রাস্তায় ফাটল দেখা যাচ্ছে। এছাড়াও সড়কের উচু নিচু গর্ত থাকার কারনে স্থানিয়রা কাজে অনিয়ম হচ্ছে বলে অভিযোগ করেন। নবীনগর টুয়েন্টি ফোর ডট কমের প্রতিনিধি সরজমিনে এ সড়কের সংস্কার কাজ ঘুরে দেখার সময় আল আমিন নামে এক দোকানির সাথে কথা বলেন, ওই দোকানি জানায়, রাস্তার কার্পেট শুকানোর পরে রাস্তায় ফাটল দেখা যাচ্ছে। এ চিত্র রমজান মোল্লার মসজিদ এলাকায়। এছাড়াও রাস্তার বিভিন্ন স্থানে কিছু কিছু জায়গায় ফাটল ও ছোট ছোট ছিদ্র লক্ষ্য করা যাচ্ছে । যা কিনা কয়েকদিনের মধ্যে বড় আকার ধারন করবে। স্থানীয়রা জানায়, শুরুর দিকে রাস্তার কাজের মান ভালো হলেও এখন তারা কাজে গাফিলতি করছেন বলে অভিযোগ তুলেন। উক্ত সড়কের পুনঃ সংস্কার কাজ দেখে এলাকাবাসীর মনে চরম হতাশা বিরাজ করছে।

উপজেলা উপ সহকারী প্রকৌশলী আমির হুসেন খান বলেন, আমি অফিসিয়াল কাজে আজ (মঙ্গলবার) ব্রাহ্মণবাড়িয়া যাওয়ায় খবর নিতে পারিনি। আগামিকাল এ বিষয়টি দেখবেন বলে তিনি মুঠোফোনে জানালেন।

নবীনগর বাঞ্ছারামপুর সড়ক ও জনপদ বিভাগের (সওজ) উপ বিভাগীয় প্রকৌশলী ফায়জুর রহমান জানান, আমার জানামতে এ ধরনের হয়েছে বলে মনে হয়না। তবে গতকালের কাজে কিছুটা গড়মিল থাকার কারনে যদিও এমন হয়ে থাকে আমি আগামীকাল বুধবার সকালে গিয়ে বিষয়টি দেখব। যদি ফাটল কিংবা গর্তের কারনে রাস্তার স্থায়ীত্ব দুর্বল মনে হয় পুনরায় এটিকে তুলে আবার কার্পেটিং বসানো হবে।






Shares