Main Menu

চরমোনাই হুজুরের আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হল বড়াইলের মাহফিল

+100%-

chormonaiআমিনুল ইসলাম,নিজস্ব প্রতিবেদকঃনবীনগর উপজেলার বড়াইল ঈদগাহ মাঠে ৪র্থ বার্ষিকী ৩ দিনব্যাপি তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে।প্রতি বছরের ন্যায় বড়াইল ইসলামি সমাজ কল্যান যুব সংগঠন ও মুজাহিদ কমিটির উদ্যেগে এ বছরও মাহফিল এর আয়জন করা হয়।২১ অক্টোবর শুরু হয়ে ২৩ অক্টোবর আখেরি মোনাজাত এর মধ্য দিয়ে মাহফিল এর সমাপ্তি ঘটে।দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করেন চরমোনাই হুজুর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম।

আরো বয়ান পেশ করেন মাওলানা মুজিবুর রহমান হামিদী,আব্দুল মালেক ফয়েজী,আব্দুল জব্বার,মহসিনুল করিম হারুনী সাহেব ও সিদ্দিকুর রহমান।এছাড়া দেশের বিভিন্ন স্থান থেকে আগত ইসলামী চিন্তাবিদ গন পবিত্র কোরআন ও হাদিস এর আলোকে বয়ান পেশ করেন।

হাফেজ মোঃআলমগীর হামেদী ও মাওলানা হেলাল উদ্দীন বড়াইলী এর পরিচালনায় উক্ত মাহফিল এ সভাপতিত্ব করেন মতিউর রহমান হামিদী সাহেব।

এ সময় আরো উপস্তিত ছিলেন বড়াইল ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন,ইঞ্জিনিয়ার আব্দুল হামিদ, ,মোস্তাফিজুর রহমান(নান্নু মাস্টার)হুমায়ূন কবির,সিরাজুল ইসলাম,আব্দুর রহমান,নুরুল ইসলাম মেম্বারসহ অন্যানরা।

মাহফিলে সার্বিক তত্ববধানে ছিলেন,স্বপন মোল্লা,মুছলে উদ্দীন দুলাল মাস্টার,ডাঃআলী আজম প্রমুখ।

আখেরি মোনাজাতে হাজারো মুসলির সমাগনে পুরো ঈদগাহ মাঠ কানায় কানায় পূর্ন হয়ে স্কুল মাঠ ও আশে পাশে বাড়ি ঘরের লোক সমাগন ছিল চোঁখে পড়ার মত।

মাহফিল পরিচালনা কমিটির সার্বিক দিক নির্দেশনায় ও সকলের সহযোগীতায় মাহফিল সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে বলে জানান আয়োজক কমিটি।






Shares