Main Menu

শিক্ষার্থীদের তথ্য ভুল

নবীনগরে উপবৃত্তি পাচ্ছে না অনেক শিক্ষার্থীরা

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি: আর যেন কোন শিশু নিরক্ষর না থাকে, টাকার অভাবে যেন কোন শিশু শিক্ষা গ্রহণ থেকে বঞ্চিত না হয়, শিক্ষার দিক দিয়ে বাংলাদেশ যেন বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পারে -এই লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগোপযুগী পদক্ষেপ এর মধ্যে বর্তমান সরকারের চালু করা প্রাইমারী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান শিক্ষাখাতে একটি প্রসংশনীয় উদ্যোগ। যা বর্তমানে বাস্তবায়ন হচ্ছে রূপালী ব্যাংকের আওতায় শিওরক্যাশের মাধ্যমে।

সারা দেশের মতো ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার (পৌরসভা ব্যতীত) সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নিয়মিত পাচ্ছে এই উপবৃত্তি। এতে শিক্ষার্থীসহ তাদের অভিভাবকরাও খুশি। কিন্তু উপজেলার কিছু বিদ্যালয়ের শিক্ষকদের প্রদান করা ভুল তথ্যের কারণে এই মাসে (সেপ্টেম্বর) সরকারের দেওয়া উপবৃত্তি টাকা পাচ্ছে না উপজেলার অনেক শিক্ষার্থীরা। উপরন্তু যেখানে ৬ষ্ট শ্রেণীর শিক্ষার্থীদের উপবৃত্তি পাওয়ার কথা না সেখানে তারা পাচ্ছে উপবৃত্তি, তাও আবার এককালীন ১,২০০/- (এক হাজার দুইশত) করে। এই নিয়ে শিক্ষার্থীদের অভিভাবকদের মাঝে দেখা দিয়েছে সন্দেহ। ৫ম শ্রেণীর শিক্ষার্থীরা উপবৃত্তির টাকা পাচ্ছে না, পাচ্ছে ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীরা এ কি করে হয়?

এই সমস্যায় থাকা উপজেলার উত্তর দাররা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভীন বিষয়ে মুঠোফোনে জানান, আমরা শিক্ষার্থীদের সঠিক তথ্য প্রদান করেছি, কিন্তু বুঝতে পারছি না কেন আমাদের বিদ্যালয়ের অনেক শিক্ষার্থীরা উপবৃত্তি পায়নি। এই বিষয়ে আমি উপজেলার এ.টি.ও শিউলীকর ম্যাডামের সাথে গতকাল সরাসরি কথা বলেছি, উনি বলেছে এই বিষয়ে কোন সংশোধনী আসলে আমরা আপনাকে জানাবো।
এই বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার শরিফ রফিকুল ইসলাম মুঠোফোনে জানান, প্রধান শিক্ষকদের দেয়া ভুল তথ্যের কারণে শিক্ষার্থীরা এই উপবৃত্তির টাকা পাচ্ছে না। এই সমস্যার সমাধান বিদ্যালয়ের প্রধান শিক্ষকদেরই করতে হবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares