Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় হামলায় বিক্ষোভ সমাবেশ

+100%-

F-newsডেস্ক ২৪:: ব্রাহ্মণবাড়িয়ায় সাংস্কৃতিক সংগঠনে হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন। রাজধানীর জাতীয় নাট্যশালার সামনে শনিবার বিকেলে বিক্ষোভ সমাবেশে অংশ নেন ফেডারেশন নেতৃবৃন্দ ও সংস্কৃতিকর্মীরা।

এ সময় বক্তব্য রাখেন নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, আতাউর রহমান, ড. ইনামুল হক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, গণসঙ্গীতশিল্পী ফকির আলমগীর, মান্নান হীরা, ঝুনা চৌধুরী, আবৃত্তিশিল্পী রফিকুল ইসলামসহ অনেকে।

ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকির সভাপতিত্ব এই সমাবেশ সঞ্চালনা করেন ফেডারেশনের সেক্রেটারি জেনারেল আক্তারুজ্জামান।

রামেন্দু মজুমদার বলেন, এই অপশক্তির আক্রমণের মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় রাজনৈতিক ব্যর্থতার পরিচয় দিয়েছে। বৃহৎ সাংস্কৃতিক আন্দোলনের মধ্য দিয়ে এই ব্যর্থতা ঘোচাতে হবে।

নাট্যজন আতাউর রহমান বলেন, অপশক্তির সাথে সম্পৃক্তরা জানে না যে সংস্কৃতির বিনাশ নেই। এটি সহজাত প্রক্রিয়ায় চলে। কোনোভাবেই এর গতিপথ রুদ্ধ করা যায় না।

নাট্যকার মান্নান হীরা বলেন, মৌলবাদী শক্তির এমন ঝটিকা আক্রমণ অনেক দিন ধরেই হচ্ছে। তাদের আক্রমণের লক্ষ্যবস্তু সব সময়ই বিজ্ঞান, প্রগতিশীলতা ও সংস্কৃতির সাথে সম্পৃক্ত প্রতিষ্ঠান ও ব্যক্তি।

নাট্যব্যক্তিত্ব ইনামুল হক বলেন, এই অপশক্তির মোকাবেলায় কেবলমাত্র মাদ্রাসা শিক্ষা নিয়ে ভাবলেই চলবে না। যারা মুক্তিযুদ্ধের বিপক্ষে কথা বলে তাদের বিষয়েও ভাবতে হবে।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ বলেন, এই ঘটনা গভীর ষড়যন্ত্রের অংশ। বিভিন্ন রূপে তারা সংস্কৃতির ওপর আঘাত হানছে। এই আঘাত সাংস্কৃতিক আন্দোলনের মধ্য দিয়েই মোকাবিলা করতে হবে।

সভাপতির বক্তব্যে লিয়াকত আলী লাকী বলেন, এই ঘটনার যথাযথ বিচার না হলে সংস্কৃতিকর্মীরা আজীবন সংগ্রাম চালিয়ে যাবে।আলাউদ্দীন খাঁ সঙ্গীতাঙ্গনে আক্রমণ মানে আমাদের ঘরেই আক্রমণ।






Shares