Main Menu

ইসলামী ব্যাংক সম্পর্কে প্রকাশিত সংবাদের ব্যাখ্যা

+100%-

সম্প্রতি কয়েকটি পত্রিকায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সম্পর্কে প্রকাশিত প্রতিবেদনের প্রতি আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। এ বিষয়ে প্রকৃত অবস্থা ও ইসলামী ব্যাংকের বক্তব্য নিম্নরূপ :

ব্যাংকের পরিচালনা পর্ষদের সভার সকল নোটিশ দেশের প্রচলিত আইন, নিয়ন্ত্রক সংস্থার বিধি-বিধান ও ব্যাংকের সংঘবিধি অনুযায়ী দেশী-বিদেশী নির্বিশেষে সকল পরিচালকের নিকট নিয়মিত ও যথাসময়ে প্রদান করা হয়ে থাকে। নোটিশ প্রদান হওয়ার সাথে সাথে সভার নথিপত্র/স্মারকসমূহ পরিচালকদেরকে ইন্ট্রা-ওয়েবের মাধ্যমে প্রেরণ করা হয় এবং পরবর্তীতে যথানিয়মে হার্ডকপিও পাঠানো হয়, যার ভিত্তিতে পরিচালকগণ ব্যাংকের নীতি প্রণয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে ব্যাংক ব্যবস্থাপনাকে সুচিন্তিত ও মূল্যবান মতামত, পর্যবেক্ষণ ও পরামর্শ প্রদান করে থাকেন।

নতুন ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ প্রক্রিয়ায় কোনো ধরনের নিয়মের ব্যতয় ঘটেনি। ব্যবস্থাপনা পরিচালক পদ শূন্য হওয়ার পরিপ্রেক্ষিতে ব্যাংকের পরিচালনা পর্ষদের সর্বসম্মতিক্রমে, প্রচলিত আইন ও বিধি-বিধান সম্পূর্ণরূপে অনুসরণ করে এবং নিয়ন্ত্রক সংস্থার যথাযথ অনুমোদনক্রমে দেশের ব্যাংকিং জগতের একজন সুদক্ষ, বিজ্ঞ ও দীর্ঘ অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিত্বকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগদান করা হয়েছে, যিনি ইতোপূর্বে কয়েকটি ব্যাংকে সুনামের সাথে ব্যবস্থাপনা পরিচালক পদের দায়িত্ব পালন করেছেন।

এ প্রেক্ষাপটে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড কর্তৃপক্ষ সংশ্লিষ্ট সকল স্টেকহোল্ডারকে আশ্বস্ত করছে যে, সাম্প্রতিক পরিবর্তনে দেশের প্রচলিত আইন-কানুন এবং নিয়ন্ত্রক সংস্থা কর্তৃক ইস্যুকৃত বিধি-বিধান ও সার্কুলার যথাযথভাবে পরিপালিত হয়েছে এবং ভবিষ্যতেও যথাযথভাবে অনুসরণ করা হবে।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড তার জন্মলগ্ন থেকে সকল ধরণের ব্যাংকিং কার্যক্রমের মাধ্যমে সর্বস্তরের জনগণ তথা দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

আমাদের এই অগ্রযাত্রায় সংশ্লিষ্ট সকলের আরো সহযোগিতা ও সমর্থন কামনা করছি।প্রেস রিলিজ






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares