Main Menu

ইউপি নির্বাচন :: কসবায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী

+100%-

kasba150316
মুক্তিযোদ্ধার সন্তান হয়ে সমাজ সেবায় ব্রত গোপীনাথপুরের এস এম এ মান্নান জাহাঙ্গীর

কসবা প্রতিনিধি : মুক্তিযোদ্ধার সন্তান হয়ে দেশ ও জাতির কল্যাণে নিজেকে শত ব্যস্ততার মাঝেও সমাজ সেবায় নিজেকে নিয়োজিত রেখে চলেছেন। তিনি হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার ৬নং গোপীনাথপুর ইউপির ঐতিহ্যবাহী গোপীনাথপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা হাজী আবু ছাইয়েদ মিয়ার ছেলে। তাঁর পিতা বীর মুক্তিযোদ্ধা হাজী আবু ছাইয়েদ কসবা থানা মুক্তিযোদ্ধা সংসদের বিপুল ভোটে নির্বাচিত বর্তমানে ডেপুটি কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছেন।’৭১ সালে মহান মুক্তিযুদ্ধে হাজী আবু ছাইয়েদ পাকহানাদের সাথে যুদ্ধ করে দেশ জয় করেছেন তেমনি ভাবে তাঁর ছেলে জীবনযুদ্ধে সংগ্রাম চালিয়ে সততা আর ব্যবসার আর্দশকে পুঁজি করে সরকারের নীতিমালা বজায় রেখে এই যাবৎ কোনো প্রকার অভিযোগহীন ভাবে ব্যবসা সফলতা বয়ে এনেছেন।

দেশের একটা বিরাট আয়ের অংশ হল শ্রম বাজার থেকে। এই বিদেশী শ্রমিক নিয়োগের একটি সফলতার নাম হলো জাবের ইন্টারন্যাশনাল,ঢাকা তাঁর চেয়ারম্যান হলেন বিশিষ্ট সমাজসেবক এস এম এ মান্নান জাহাঙ্গীর। তাঁর ব্যবসা আয়ের একটি অংশ প্রতিটি মুহূর্ত জনকল্যাণে ব্যয় করেন। মুক্তিযোদ্ধার সন্তান হয়ে মুক্তিযোদ্ধের ও ৫২ ভাষা শহীদদের প্রতিশ্রদ্ধা জানিয়ে প্রায় ২০ লাখ টাকার ব্যয়ে নিজের তহবিল থেকে তাঁর স্ব-উপস্থিতি ও সার্বিক ব্যবস্থপনায় গোপীনাথপুর আলহাজ্ব শাহ আলম বিশ্ব বিদ্যালয় কলেজের পূর্বাংশে স্থাপন করেন একটি শহীদ মিনার। যার শুভ উদ্বাধন করেন আইন,বিচার ও সংসদ বিষয়ক মাননীয় মন্ত্রী আনিসুল হক এমপি।

এ ছাড়া কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য ডিজিটাল সিসি ক্যামেরা প্রদান করেন। গোপীনাথপুর বাজার অপরাধ ও চুরি ডাকাতি প্রতিরোধ কল্পে বাজার কমিটির বিশেষ অনুরোধে নিজের অর্থায়ানে ডিজিটাল সিসি ক্যামেরা প্রদান করেন। এবং গোপীনাথপুর ও নতুন বাজার দুইটি ঢোল আদায় জনগণের জন্য ফ্রি করে দেন।

এছাড়া নিজ এলাকাসহ বিভিন্ন স্থানে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে এবং সমাজের সামাজিক সংগঠনকে সহযোগিতার প্রদানের অবদানের কথা তুলে ধরেন গ্রামবাসী। আসন্ন ইউপি নির্বাচনে গোপীনাথপুর ইউপি থেকে চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য গ্রামবাসী অনুরোধে স্বাধীনতার স্বপক্ষের সন্তান হিসেবে আওয়ামীলীগের মনোনয়ন পত্র নিয়ে এলাকায় ব্যাপক ভাবে গণসংযোগের ব্যাপক জনগণের জনপ্রিয়তা শীষে রয়েছেন।

এমতাবস্থায় একটি প্রভাবশালী মহল এস এম এ মান্নান জাহাঙ্গীরের প্রতি প্রতিহিংসায় জ্বলে ওঠে । তাঁর বিরুদ্ধে স্বধীনতা বিরোধী শক্তিরা মিথ্যা প্রভাকান্ড সৃষ্টি করে অপরপ্রচার করতে বিভিন্ন ভাবে মাঠে নেমেছেন। তিনি মহান মানব সেবায় ব্রত নিয়ে সততা,আন্তরিকতা,ন্যায়নিষ্ঠা র সাথে ব্যবসার অর্জিত আয় থেকে সকল অপবাদকে পরিহার করে মানুষের জন্য মানব সেবায় ব্রত রয়েছেন বলে তিনি জানান।

আওয়ামীলীগের সাবেক এমপি শাহ আলমের অনৈতিক কর্মকান্ডে প্রতিবাদের কথা উল্লেখ্য না করে, আলহাজ্ব শাহ আলম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আকরাম খানের উপর মিথ্যা অপপ্রচার চালিয়ে একটি মানহানিকর সংবাদ প্রকাশ করেছেন। যাহা কোনো সুস্থ বিবেকবান মানুষ এই মিথ্যা ভিওিহীন সংবাদটির নিন্দাসহ তীব্র প্রতিবাদ করবেন। আকরাম খান কলেজের অধ্যক্ষ আর আমি নিজেই উপস্থিত থেকে নিজ হাতে খরচ পরিচালনা করেই শহীদ মিনারটি স্থাপন করে দিয়েছি। তাই আমি এই প্রকাশিত মিথ্যা ভিওিহীন সংবাদের প্রতিবাদসহ নিন্দাজ্ঞাপন করছি।

আর্দশ পল্লী ইব্রাহীমপুর ঢাকা থেকে প্রকাশিত সাপ্তাহিক প্রশান্তি পত্রিকায় গত ৫মার্চ ২০১৬ইং বর্ষ-১,সংখ্যা-১২, ৩ পাতায় “ইউপি নির্বাচন ও প্রার্থী মনোনয়ন”শীষক শিরোনামে আমার জাবের ইনটান্যাশনাল ব্যবসা প্রতিষ্ঠান ঢাকা সরকারী জনশক্তি কর্মসংস্থান  অভিযুক্ত করার প্রমাণ না থাকার পরও ব্যবসা প্রতিষ্ঠানের সুনাম ক্ষুণ্য করতে ,আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আমার বিরুদ্ধে, আমার পিতা বীর মু্ক্তিযোদ্ধা,আমার তীলে তীলে গড়া ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে, স্বাধীনতার ৪২ বছর পর গোপীনাথপুর ২০১৬ইং আমার নিজের অর্জিত কষ্টের টাকা থেকে ভাষা শহীদ ও মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে নির্মিত শহীদ মিনার নিয়ে অপপ্রচার করার বিষয়টি স্বাধীনতা স্বপক্ষের শক্তি ও এলাকাবাসীর কাছে বিচার করার দায় ভার ছেড়ে দিলাম। তাই মিথ্যা ও ভিওিহীন সংবাদ প্রকাশে কতিপয় ব্যক্তিবর্গ অপপ্রচারে আনন্দ লাভ করতে পারেন কিন্ত বাস্তবে সমাজের মানব সেবায় ব্রত হতে পারে না। আমার কষ্টের অর্র্জিত টাকা পয়সা কোনো ব্যক্তি বিশেষকে প্রদান করি না আমি যা করি শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক উন্নয়নসহ সাংস্কৃতিক সংগঠনকে স্ব হস্তে প্রদান করে থাকি। আমি মানুষ হিসেবে মানুষের জন্য সেবাদানে কাজ করছি। এক কথায় এ ধরণের মানুষ নিজের স্বার্থ চরিতার্থ করার জন্য ব্যক্তি,সমাজ বা জাতির ক্ষতি করতেও পিছপা হয় না। মিথ্যা অপপ্রচারকে ফেলে দিয়ে এস এম এ মান্নান জাহাঙ্গীর মুক্তিযোদ্ধার সন্তান হয়ে দেশ ও জাতির কল্যাণে নিজেকে শত ব্যস্ততার মাঝেও সমাজ সেবায় নিজেকে নিয়োজিত রাখার কথা জানান।






Shares