Main Menu

কোটা সংস্কার আন্দোলনে বিএনপি ও জামাত ষড়যন্ত্র সৃষ্টি করছে : আইনমন্ত্রী

+100%-

শুক্রবার সকালে আখাউড়া মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমি ভবন উদ্বোধন, দুপুরে  উপজেলা পরিষদ মিলনায়তন ও  আইনমন্ত্রীর বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময় ও বিকালে  কসবা দুরুইল গ্রামে এক সভায় মিলিত হয়েছেন দেশের আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হক এমপি।

মনিয়ন্দ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক শাহজাহান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় আইনমন্ত্রী বলেন এলাকার স্কুল কলেজ, ধমীয় প্রতিষ্ঠান, রাস্তাঘাট, ব্রীজসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম অব্যহত রয়েছে। এই উন্নয়ন কার্যক্রম চলমান থাকবে। তিনি আরো বলেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহন করেছে। আমরা চাই দেশের প্রত্যেকটি শিক্ষার্থী মেধাবী হয়ে গড়ে উঠবে। আইনমন্ত্রীর বাস ভবনে মন্ত্রী কসবা উপজেলা প্রেসক্লাবের সভাপতির এক প্রশ্নের জবাবে বলেন, বিএনপি জামায়াতের কুচক্রী মহল রাজনৈতিক ভাবে দেউলিয়া হওয়ার পর বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে বন্ধ রাখার জন্য কোটা আন্দোলনের নামে গন্ডগোল সৃষ্টি করছে। আইনমন্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যখন বলেছেন কোটা পদ্ধতির সংস্কার করা হবেই। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কথার খেলাপ করেন না। তিনি আরো বলেন, কোটা সংস্কার করার একটি পদ্ধতি আছে। সেই পদ্ধতি শেষ করার পরই সংস্কার করা যাবে তাই তাদের ধৈর্য রাখতে হবে বলে আইনমন্ত্রী বলেছেন। পরিশেষে বলেন, যারা আন্দোলন করছেন তাদেরকে আমি বিনীত ভাবে বলবো কোটা নিয়ে জনগণের মাঝে আন্দোলন বা ষড়যন্ত্র্র  করা আর কোনো প্রয়োজন বা প্রয়াস আছে বলে আমি মনে করি না। এই কারণে আমি সন্দেহ করি যে গতবারও যেমন বিএনপি জামাতের মদদে আন্দোলনকারীরা ষড়যন্ত্র করে  ভিসির বাড়িতে ন্যাক্কার জনক হামলা করেছে এখনোও আমার মনে হয় তাদের মদদে এই সমস্যা গুলো সৃষ্টি করেছে।

ঐদিন ঢাকায় যাত্রা পথে বিকালে কসবা উপজেলা বিনাউটি ইউনিয়নের দুরুইল গ্রামে স্থানীয় আওয়ামী লীগ সহ অঙ্গসহযোগি সংগঠনের উদ্যোগে এক অভিবাদন সমাবেশ প্রধান অতিথি ছিলেন  আইন,বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী  আনিসুল হক এমপি । তিনি বলেন, বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে বা হচ্ছে তার সবটুকু দাবীদার সোনার বাংলা স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিনাউটি ইউপি আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কসবা উপজেলা চেয়ারম্যান এড.আনিসুল হক ভুইয়া,উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম, সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) আবদুল করিম,কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এড.রাশেদুল কাউছার ভুইয়া জীবন,এমজি হাক্কানী, কাজী আজহারুল ইসলাম, রুহুল আমিন ভুইয়া বকুল, কসবা পৌর মেয়র মো: এমারন উদ্দিন জুয়েল, সহকারী কমিশনার (ভূমি) জোবাইদা আক্তার,কসবা থানা অফিসার ইনচার্জ মো:আব্দুল মালেক, বিনাউটি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ,উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: মনির হোসেন ও সাধারণ সম্পাদক আফজাল হোসেন রিমন প্রমুখ।  আখাউড়া মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমি ভবন Dদ্বোধনী সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান, আইনমন্ত্রীর এপিএস রাসেদুল কাউছার জীবন, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন, যুগ্ম আহবায়ক সেলিম ভুইয়া, মন্ত্রীর পিও শফিকুল ইসলাম সোহাগ, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান পিয়ারা বেগম পিওনা, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আতাউর রহমান নাজিম, উপজেলা ছাত্রলীগের সভাপতি তানজিল শাহ, সাধারন সম্পাদক মোহাম্মদ শরীফ, মোগড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আবু কাউছার ভুইয়া, যুবলীগ নেতা রিয়াদ চৌধুরী প্রমুখ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares