Main Menu

কসবায় মর্টার সেল ধ্বংস করেছে সেনাবাহিনী

+100%-

কসবা প্রতিনিধি : কসবায় দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্যবহার করা দুটি মর্টারসেল ধ্বংস করেছে সেনাবাহিনীর সদস্যরা। ২১জুলাই শনিবার বিকালে উপজেলার কায়েমপুর ইউনিয়নের মন্দভাগ এলাকায় একটি খোলা মাঠে মর্টারসেলগুলি ধ্বংস করা হয়।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবদুল মালেক জানান, গত শুক্রবার বিকেলে উপজেলার মন্দাভাগ গ্রামের বাজারের পাশে একটি পুকুরের পানি সেচের কারনে কমতে থাকে। স্থানীয় জাকির মিয়া ও সুখন মিয়া নামে দুজন পুকুরে মর্টারসেল দুটি দেখতে পায়। তারা কসবা থানা পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাতেই পরিত্যক্ত অবস্থায় দুটি মর্টারসেলগুলি উদ্ধার করে পানিতে ভিজিয়ে রাখে। পরে কুমিল্লা সেনানিবাসে আর্টিলারী ইউনিটের অধিনায়ককে বিষয়টি জানানো হয়। শনিবার বিকেলে মেজর হোসনে আরার নেতৃত্বে সেনাবাহিনীর একটি বোমা বিস্ফোরক দল ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আসে। এরপর বিকেল ৪টায় একটি ও ৫টায় আরেকটি মর্টার সেল ধ্বংস করা হয়।

কসবা উপজেলা প্রেসক্লাবের সভাপতি খ.ম.হারুনুর রশীদ ঢালী বোমা বিস্ফোরক দলের অধিনায়ক মেজর হোসেনে আরার কাছ এই বিষয়ে জানতে চাইলে তিনি জানান; দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্যবহার করা এই দুটি মর্টারসেল । ধ্বংস করা ওই সেল দুটিতে লিখা ছিল ( 117 MK 18 CO5/64 LOT 54) । সেল দুটি লম্বায় প্রায় ১৪ ইঞ্চি|।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares