Main Menu

নিখোঁজ ব্যবসায়ীর সন্ধানের দাবিতে ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন

+100%-


ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরের এক ব্যবসায়ি গত পাঁচদিন ধরে নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় উদ্বেগ ও শঙ্কা প্রকাশ করে মঙ্গলবার দুপুরে ব্যবসায়িরা সংবাদ সম্মেলন করেছেন। আগামী তিন দিনের মধ্যে তাকে উদ্ধারের আল্টিমেটাম দিয়ে অন্যথায় আমদানি-রপ্তানি বন্ধ রাখার হুমকি দেওয়া।   
নিখোঁজ ওই ব্যবসায়ি হলেন, আমদানি-রপ্তানিকারক প্রতিষ্ঠান মেসার্স রিফাত ট্রেডার্সের মালিক মো. আল-আমিন খন্দকার (৩০)। তিনি আখাউড়ার সেনারবাদি গ্রামের বাসিন্দা। আমদানি-রপ্তানির পাশাপাশি তিনি সিএন্ডএফ এজেন্টও পরিচালনা করছেন।
এ ঘটনায় তাঁর ভাই মো. রুহুল আমিন খন্দকার আখাউড়া থানায় সাধারন ডায়রি করেছেন। মঙ্গলবার সকালে এ নিয়ে সাংবাদিক সম্মেলনের আহবান করেছেন ব্যবসায়িরা। পুলিশ বলছে, ওই ব্যবসায়িকে উদ্ধারের চেষ্টা চলছে।
আখাউড়া গাজীর বাজারের মো. জহিরুল ইসলাম রনি জানান, ঘটনার দিন সকালে আল-আমিন তাঁর বাড়িতে যান। ব্রাহ্মণবাড়িয়া যাওয়ার কথা বলে বেড়িয়ে যাওয়ার পর তাঁর মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। পরিবারের লোকজনও এ বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে পারছেন না।
আল-আমিনের ভাই রেজাউল খন্দকার বলেন, ‘এলাকায় আমার ভাইয়ের কোনো শত্রু নেই। কিন্তু কিভাবে কি হলো এখন আমরা কিছুই বুঝতে পারছি না। পুলিশ আমাদেরকে বলেছে তাঁরা নাকি গুরুত্বপূর্ণ কিছু তথ্য পেয়েছে’।
স্থলবন্দরে সিএন্ডএফ এজেন্ট ও আমদানি-রপ্তানিকারক এসোসিয়েশনের ডাকা সংবাদ সম্মেলনে বলা হয়, ওই ব্যবসায়ি নিখোঁজের ঘটনায় তারা উদ্বিগ্ন। আগামী তিন দিনের মধ্যে তাকে উদ্ধার না করা হলে আমদানি-রপ্তানি বন্ধ রাখা হবে।  
আখাউড়া থানার অফিসার (ওসি) মো. মফিজ উদ্দিন ভূঁইয়া বলেন, ‘বিভিন্ন দিক থেকে পাওয়া তথ্য আমরা যাচাই-বাছাই করছি। তবে মূলত তথ্য প্রযুক্তি ব্যবহারের মধ্য দিয়েই তাঁকে উদ্ধারের চেষ্টা করা হচ্ছে’।






Shares