Main Menu

সার্টিফিকেট নির্ভর নয়, নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়া প্রয়োজন-রাণীখারে অধ্যক্ষ ছানাউল হক

+100%-

ডেস্ক ২৪::ব্রাহ্মণবাড়িয়া রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. ছানাউল হক বলেছেন, শুধুমাত্র পুঁথিগত ও সার্টিফিকেট নির্ভর শিক্ষা নয়, শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।
তিনি বলেন, সৎ ও দক্ষ জাতি গঠনে শিক্ষার্থীদের উন্নত মানসিকতা জরুরী। আর এজন্য ছাত্রছাত্রীদেরকে আধুনিক, মানসম্মত ও নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়া প্রয়োজন। মুরব্বীদের সম্মান করা, ছোটদের ¯েœহ করার শিক্ষাও প্রত্যেক শিক্ষার্থীকে শিক্ষা জীবন থেকে গ্রহণ করতে হবে।
তিনি গতকাল শুক্রবার আখাউড়ার ধরখার ইউনিয়নের রাণীখার গ্রামের একটি ইংরেজী শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসির শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। নিউ এস.সি কোচিং সেন্টার নামের ওই প্রতিষ্ঠানে গতকাল শুক্রবার সকালে এসএসসির শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানের পরিচালক শেখ খানজাল আহমেদ তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এলাকার বিশিষ্ট মুরুব্বী শেখ কাজী অহিদ উদ্দিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাণীখার এস এ হান্নান মাধ্যমিক ও কারিগরি উচ্চ বিদ্যালয়ের জেষ্ঠ্য শিক্ষক মুজিবুর রহমান আজাদ, ঘোলখার উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুল হালিম চৌধুরী বাহার, কসবার মেহারী ওবায়দিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ শেখ হোসাইন আহমেদ মিন্টু, রাণীখার সৈয়দ এমদাদুল বারী গাউসিয়া আলিম মাদ্রাসার সহকারি শিক্ষক শেখ আব্দুর রহমান মিলন, যুবদল নেতা শেখ হুমায়ুন কবীর জীবন প্রমুখ। বিদায় সংবর্ধনা শেষে মাওলানা শেখ হোসাইন আহমেদ মিন্টু মিলাদ মাহফিল পরিচালনা করেন।






Shares