Main Menu

আখাউড়ায় সাংবাদিককে হত্যার চেষ্টা

+100%-

প্রতিনিধি::দৈনিক যুগান্তরের ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা প্রতিনিধি মো. মহিউদ্দিন মিশুকে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। মাদক পাচার সংক্রান্ত সংবাদ প্রকাশের জের ধরে হত্যার চেষ্টা করা হয় বলে মিশু অভিযোগ করেছেন। এ ঘটনায় গতকাল বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থানায় সাধারণ ডায়রি হয়েছে।
মিশুকে হত্যা চেষ্টার পর থেকে আখাউড়ার সাংবাদিকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। আখাউড়া প্রেস ক্লাব ও রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ এ ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে দায়ীদেরকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন। পুলিশ জানিয়েছে, ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।
খোঁজ নিয়ে ও অভিযোগ থেকে জানা গেছে. গত ১৩ ডিসেম্বর উদ্ধারের ঘটনায় আখাউড়া থানায় মামলা দায়ের করে বিজিবি। ওই মামলায় দক্ষিণ ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) মো. হান্নানকে আসামী করা হয়। পরবর্তীতে মাদক চোরাচালান বিষয়ে যুগান্তর পত্রিকায় প্রকাশিত সংবাদে ওই মামলার বিষয়টি উল্লেখ করা হয়। এতে ক্ষিপ্ত হন মেম্বার হান্নান।
মিশু অভিযোগ করেন, ওই সংবাদ পরিবেশনের পর থেকেই হান্নান বিভিন্ন সময়ে তাকে হুমকি-ধামকি দিচ্ছিলেন। মঙ্গলবার রাত পোনে ১১টার দিকে আখাউড়া থেকে গাজীর বাজার এলাকায় বাড়িতে যাওয়ার সময় তিনি দুর্বৃত্তদের কবলে পড়েন। ঢাকা-আগরতলার সড়কের হীরাপুর এলাকার কাছে তিনি মোটরসাইকেল নিয়ে আসার সময় কয়েক দুর্বৃত্ত টর্চলাইট দিয়ে থামার সিগন্যাল দেয়। বিষয়টি তিনি বুঝতে পেরে মোটরসাইকেলের গতি বাড়িয়ে দেন। একটু সামনে যাওয়ার পর আরো কয়েক দুর্বৃত্ত দা নিয়ে তাকে মারতে উদ্যত হন। আত্মরক্ষার্থে তিনি মোটারসাইকেল ওই দুর্বৃত্তদের উপরে উঠিয়ে দিতে চাইলে ও জোরে চিৎকার দিলে তারা ঘাবড়ে যায়। সুযোগে মিশু ঘটনাস্থল থেকে সরে পড়েন।
এদিকে ঘটনার পর পর আখাউড়া থানার এসআই মোকাদ্দেছ ঘটনাস্থল থেকে একটি মোটা রশি ও বাঁশ উদ্ধার করেন। আখাউড়া থানার ইন্সপেক্টর (তদন্ত) ইসরাত জাহান এ্যামি সেখানে গিয়ে এলাকাবাসীর সঙ্গে কথা বলে ঘটনার সত্যতা সম্পর্কে নিশ্চিত হন। তিনি জড়িতদের গ্রেপ্তারে আশ্বাস দেন।
পুলিশের একটি সূত্র জানায়, ইউপি মেম্বার হান্নান বিজিবি’র দায়ের করা মামলার আসামী হওয়ায় তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। অন্যদিকে মিশুর অভিযোগের ভিত্তিতেও ব্যবস্থা নেওয়া হচ্ছে।






Shares