Main Menu

পরীক্ষার হলে ছাত্রলীগের দাপট:: দুই শিক্ষককে অব্যাহতি, উপজেলা ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে কেন্দ্রের পরিবেশ নষ্ট করার অভিযোগ

+100%-

akhuracollegeডেস্ক ২৪::  ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় এস.এস.সি পরীক্ষার হলে প্রতিনিয়তই প্রবেশ করছে উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ একাধিক নেতা। এ অবস্থায় অভিভাবকদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন। এদিকে পরীক্ষা কেন্দ্র থেকে দুই শিক্ষককে হল পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। খোঁজ নিয়ে জানা যায়, আখাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি তানজিল শাহ্ তচ্ছনের ছোট ভাই স্থানীয় নাছরীন নবী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছেন। এ কারণে তানজিল দলীয় নেতাদের সঙ্গে নিয়ে প্রায় প্রতিটি পরীক্ষাতেই ওই কেন্দ্রে গিয়ে হাজির হন। বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিব মঙ্গলবার তাকে পরীক্ষা কেন্দ্রে আসতে নিষেধও করেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র জানায়, ছাত্রলীগের কয়েক নেতা অবাধে রেলওয়ে স্কুল ও নাছরীন নবী স্কুলে প্রবেশ করছেন বলে পরীক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে। ওই ছাত্র নেতারা প্রতিনিয়তই তাদের স্বজনদেরকে নকল সরবরাহ করছেন।

তবে পরীক্ষা কেন্দ্রে প্রবেশের অভিযোগ অস্বীকার করে আখাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি জানান, পরীক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে আমি নিজ থেকেই উপজেলা প্রশাসনকে বলেছি ছাত্রলীগের নাম করে কেউ যদি কেন্দ্রে ঢুকতে চায় তাহলে তাকে যেন ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেয়া হয়।

এদিকে টেকনিকেল ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রের পরীক্ষার হলে নকল পাওয়া যাওয়ায় রানীখারের সৈয়দ এমদাদুল বারী মাদ্রাসার তিন শিক্ষার্থীকে বহিস্কার করা হয়। ওই প্রতিষ্ঠানে পরিদর্শকের দায়িত্বে থাকা মো. আরিফুর রহমান ও মাহফুজা আক্তার নামে দুই শিক্ষককে নিজ নিজ দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।






Shares