Main Menu

আশুগঞ্জ থানা কম্পাউন্ডে ওপেন হাউজ ডে ও আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

+100%-

গত ১৬ এপ্রিল ২০১৫খ্রিঃ সকাল ১১টায় আশুগঞ্জ থানা কম্পাউন্ডে ওপেন হাউজ ডে ও আইন-শৃংখলা বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মনিরুজ্জামান পিপিএম-বার, পুলিশ সুপার, ব্রাহ্মণবাড়িয়া। এছাড়া অন্যান্যদের মধ্যে জনাব মোঃ শাহ আলম বকাউল, সিনিয়র এএসপি, সদর সার্কেল, জনাব মোঃ শাহরিয়ার আল মামুন, সিনিয়র এএসপি, নবীনগর সার্কেল, জনাব সন্দীপ সিংহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা, আশুগঞ্জ, জনাব হাজী মোঃ শফিউল¬্যাহ, আহবায়ক, কমিউনিটি পুলিশিং ফোরাম আশুগঞ্জ থানা, জনাব হাজী মোঃ আমিনুল হক, সদস্য সচিব, কমিউনিটি পুলিশিং ফোরাম আশুগঞ্জ থানা, জনাব হাজী আমির হোসেন, আশুগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান ও কমিউনিটি পুলিশিং থানা সমন্বয় কমিটির সদস্য, জনাবা রেহানা বেগম, আশুগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও কমিউনিটি পুলিশিং থানা সমন্বয় কমিটির সদস্য, আশুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সদস্যবৃন্দ, পরিবহন শ্রমিক কমিটির নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ প্রায় এক হাজার জন লোক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন জনাব মোঃ আবু জাফর, অফিসার ইনচার্জ, আশুগঞ্জ থানা।

সভায় উপস্থিত জনপ্রতিনিধিবর্গ, সরকারি কর্মকর্তাবৃন্দ এবং অন্যান্য সুধীবৃন্দ থানা এলাকায় সামগ্রিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন। বক্তাগণ জানান যে, পুলিশের স্বল্পতার কারণে আশুগঞ্জ থানা এলাকার বিভিন্ন এলাকায় বিচ্ছিন্নভাবে কিছু চুরিসহ ছোটখাট ঘটনা সংঘটিত হচ্ছে ফলে জনমনে এ ধরনের ঘটনা রোধকল্পে থানা এলাকায় পুলিশের টহল বৃদ্ধির দাবি জানান। এছাড়া বিভিন্ন বক্তা তাদের বক্তৃতায় গ্রেফতারকৃত চিহ্নিত আসামীরা যাতে দ্রুত জামিনে বেরিয়ে না আসতে পারে সে বিষয়ে পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেন।

পুলিশ সুপার, ব্রাহ্মণবাড়িয়া উক্ত সভায় সকলের বক্তব্য শুনেন এবং তাদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্যে আশুগঞ্জ থানায় জনবল ও যানবাহন বৃদ্ধির বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আনাসহ থানা এলাকায় সড়ক ও নৌ-পথে যেকোন ধরণের অনাকাঙ্খিত পরিস্থিতি রোধকল্পে পুলিশি টহল জোরদার আশ্বাস প্রদান করেন। পুলিশ সুপার তার বক্তব্যে থানা এলাকার সামগ্রিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে সবার সহযোগিতা কামনা করেন। অপরাধীদের বিরুদ্ধে জনতা পুলিশ সম্মিলিতভাবে দৃঢ় সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। তিনি কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার, পুলিশকে অপরাধ ও অপরাধী সম্পর্কে নিরপেক্ষ তথ্য প্রদান, ছোট-খাট পারিবারিক ও সামাজিক বিরোধের ক্ষেত্রে মামলা মোকাদ্দমার বিপরীতে স্থানীয়ভাবে নিষ্পত্তির উপর গুরুত্ব দেন। তিনি ইভটিজিং মাদক, দাঙ্গা, জুয়া প্রতিরোধে সবাইকে একতাবদ্ধ হওয়ার আহ্বান জানান। অনুষ্ঠান শেষে সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে এবং আশুগঞ্জ থানা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতির ধারাবাহিক উন্নয়নে সবার সহযোগিতা কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন। সভা শেষে পুলিশ সুপার আশুগঞ্জ থানার দৈনন্দিন কার্যক্রম পরিদর্শন করাসহ অফিসার ও ফোর্সদের উদ্দেশ্যে প্রয়োজনীয় দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। প্রেস রিলিজ






Shares