Main Menu

হত্যা নাকি আত্মহত্যা ? নাসিরনগরে গৃহবধুর মৃত্যু নিয়ে তোলপাড়:!!!

+100%-

susideএস.এম.বদিউল আশরাফ(মুরাদ মৃধা)::ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর উপজেলার কুন্ডা ইউনিয়নের কাহেতুরা গ্রামে যৌতুকের দাবীতে ঘতক স্বামীর হতে এক গৃহবধূকে নির্যাতন করে হত্যার অভিযোগ উঠেছে।

৩০ সেপ্টেম্বর শুক্রবার সকালে গৃহবধুর লাশ উদ্ধার করে পুলিশ ময়না তদন্তের জন্যে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে। পুলিশ ও প্রত্যেক্ষদর্শীরা জানায়, নাসিরনগর উপজেলার কুন্ডা ইউনিয়নের কাহেতুরা গ্রামের নাসির মিয়ার সাথে চার বছর আগে বিয়ে হয় একই এলাকার আক্তার মোল্লার মেয়ে মাহামুদা আক্তার (২২) এর। বিয়ের পর থেকে গৃহবধূ মাহমুদাকে প্রায়শই স্বামী নাসির মিয়া যৌতুকের জন্যে নির্যাতন করত বলে অভিযোগ পরিবারের।

মাহমুদার পিতা আক্তার মোল্লা জানান, বিয়ের পর থেকে প্রায়শই যৌতুকের দাবীতে তার মেয়ে মাহমুদাকে নির্যাতন করা হত। স্বামীর বাড়ীর লোকজনের যন্ত্রনা সইতে না পেরে সে নির্যাতনের কথা তাদেরকে বলত। সংসার ভেঙ্গে যার ভয়ে এলাকার লোকজনকে নিয়ে কয়েকবার মাহমুদার স্বামীর বাড়ীর লোকজনের সাথে দেন দরবার করেছি। গত বৃহস্পতিবার সন্ধ্যায় তার ঘাতক স্বামী এবং পারিবারিক নির্যাতনের ফলে মাহমুদা সংজ্ঞা হরিয়ে ফেলে। খবর পেয়ে আমি আমার মেয়েকে তাদের হাত থেকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে আসি। পরে তার মুখদিয়ে রক্ত বের হওয়ার কারণে কর্তব্যরত চিকিৎসক তাকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল প্রেরন করে।পরে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল আনার পর তার শারিরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে রাতে ঢাকা মেডিকেলে নেয়ার পরামর্শদেন ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের চিকিৎসকরা। পরে ঢাকায় নেয়ার পথে নরসিংদী এলাকায় ভোররাতে মারা যায় মাহমুদা। তিনি ক্ষোভের সাথে বলেন কন্যা হত্যার বিচার চেয়ে তিনি থানায় মামলা করবেন।

এলাকার সাধারণ মানুষের বক্তব্যে জানা যায়, গতকাল সন্ধ্যায় নাসির মাহমুদাকে বেধরক মারপিট করে। এক সময় সে তার গলা টিপে ধরে মাটিতে ফেলে তার বুকের উপর চড়াও হয়। সে গর্ভবতি হওয়া মৃত্য ঘটে।  ঘটনার পর নাসির তার তিন বছরের ছেলেকে নিয়ে পালিয়ে গেছে। যাবার আগে মাহমুদার মুখে বিষ ঢেলে দেয় ঘাতক স্বামী। নিহতের শরীরের অনেক আঘাতের চিহ্ন রয়েছে।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের বলেন, নির্যাতনের বিষয়টি আমরা শুনেছি। ঘটনা স্থালে পুলিশ পাঠানো হয়েছে। যেটুকু জানতে পেরেছি, পারিবারিক নির্যাতন সইতে না পেরে গৃহবধু মাহমুদা বিষ পান করেছে। তবে পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
এ ব্যাপারে মোবাইল ফোন সহ স্থানীয় ভাবে চেষ্টা করেও মাহমুদার স্বামীর বাড়ীর লোকজনের কারো সাথে কথা যায়নি।






Shares