Main Menu

সাফল্যে উজ্জ্বল নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়

+100%-

নাসিরনগর সংবাদদাতাঃ-এবারের মাধ্যমিক (এসএসসি) পরীক্ষায় ফলাফলের দিক থেকে এগিয়ে রয়েছে নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় । তাই ফলাফল প্রকাশের পর স্কুলে ছিলো শিক্ষার্থীদের আনন্দের বাঁধভাঙা উচ্ছ্বাস।

আজ বুধবার আনুষ্ঠানিক ফলাফলে নাসিরনগর উপজেলায় এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৮ জন। উপজেলার এসএসসির ফলাফলে শতকরা পাসের হার ৫৭। নাসিরনগরে এসএসসি পরীক্ষায় মোট ১৮টি বিদ্যালয় থেকে ১৮১৬ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। এরমধ্যে পাস করেছে ১০৩৬ জন জিপিএ-৫ পেয়েছে ৭ জন।

১৮টি বিদ্যালয় মধ্যে একমাত্র নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ে ৭ জন জিপিএ-৫ পেয়েছে।

এছাড়া দাখিল পরীক্ষায় ৬ টি মাদ্রাসা থেকে ১৯৭ জন অংশগ্রহন করে ১২২ জন উর্ত্তীণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ১ জন। শতকরা পাসের হার ৬১.৯২। ৬ টি মাদ্রাসা মধ্যে একমাত্র খান্দুরা ইসলামীয়া দাখিল মাদ্রাসা থেকে ১ জন জিপিএ-৫ পেয়েছে।

এদিকে উপজেলার একমাত্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৩৬ জন পরীক্ষায় অংশগ্রহন করে ২৩ জন উর্ত্তীণ হলেও এ বিদ্যালয় থেকে কেউ জিপিএ-৫ পায়নি। নাসিরনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মাকছুদুর রহমান জানান, বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষক স্বল্পতার কারণে অধিকাংশ বিদ্যালয়ের পাসের হার গত বছরের চেয়ে কম গেছে।

এ ফলাফলে উৎফুল্ল নাসিরনগর আশশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, শিক্ষকদের নিবিড় মনিটরিং, অভিভাবকদের সহযোগিতা এবং শিক্ষার্থীদের কঠোর অধ্যবসায়ের ফলশ্রুতিতে এ রেজাল্ট করা সম্ভব হয়েছে।






Shares