Main Menu

সমাজ সেবক, দানবীর, শিক্ষানুরাগী, রাজনীতিবিদ ও বিশিষ্ট ব্যবসায়ী দেওয়ান আতিকুর রহমান আখিঁ হরিপুর ইউনিয়নের আওয়ামীলীগ দলীয় মনোনয়ন প্রার্থী

+100%-

DSC_0172-মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর, ব্রাহ্মণবাড়ীয়া জেলার নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের শংকরাদহ গ্রামের ঐতিহ্যবাহি দেওয়ান পরিবারের মৃত দেওয়ান মশিউর রহমানের সুযোগ্য সন্তান সমাজ সেবক, দানবীর, শিক্ষানুরাগী, রাজনীতিবিদ ও বিশিষ্ট ব্যবসায়ি দেওয়ান আতিকুর রহমান আখিঁ হরিপুর ইউনিয়নের আওয়ামীলীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী।

দেওয়ান আতিকুর রহমান আখিঁ ২ ফ্রেরুয়ারী ১৯৭৩ সালে ব্রাহ্মণবাড়ীয়া জেলার নাসিরনগর উপজেলার শংকরাদহ গ্রামের ঐতিহ্যবাহি দেওয়ার পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতার নাম মৃত দেওয়ান মশিউর রহমান মাতার নাম দেওয়ান হাজী হেনা বেগম। তার পিতা ও একজন সমাজ সেবক ও রাজনীতিবিদ ছিলেন। তিনি পরপর ২ বার ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহন করেন। ৬ ভাই ১ বোনের মাঝে দেওয়ান আতিকুর রহমান আখিঁ ৪র্থ। দেওয়ান আতিকুর রহমান আখিঁ ১৯৯০ সালে ব্রাহ্মনবাড়ীয়া অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এস, এস, সি ১৯৯২ সালে ব্রাহ্মণবাড়ীয়া সরকারী কলেজ থেকে এইচ, এস,সি ও ১৯৯৪ সালে উক্ত কলেজ থেকে বি, এস, এস পাস করেন।

পরবর্তীতে তিনি বিভিন্ন ব্যাবসা বানিজ্য, ও জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও তার সুযোগ্য কণ্যা দেশ রতœ শেখ হাসিনার আদর্শে অনুপ্রানিত হয়ে রাজনীতি ও মানবসেবা নিজেকে মনোনিবেশ করেন। বর্তমানে তিনি ব্রাহ্মণবাড়ীয়া সদর উপজেলা শাখার মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সহ- সভাপতি এবং একাধিক ব্যবসা প্রতিষ্ঠানের চেয়ারম্যান। ছোট বেলা থেকে তিনি নিজেকে মানব সেবায় নিয়োজিত করেন। বর্তমানে তিনি বিভিন্ন সামাজিক উন্নয়মূলক কর্মকান্ড ও মানবসেবার সাথে জড়িয়ে এলাকার বহু নিরীহ ও অসহায় মানুষের কাছে দাড়িয়ে এলাকার বিভিন্ন উন্নয়ন মূলক কাজে অগ্রনী ভূমিকা পালন করে আসছেন। দেওয়ান আতিকুর রহমান আখিঁ ৯০ এর দশকে ব্রাহ্মনবাড়িয়া সরকারী কলেজে ছাত্রলীগের সদস্য হয়ে শৈরাচার বিরোধী আন্দলনে অগ্রনী ভূমিকা পালন করে। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত পরিবেশে উন্নয়ন ও জলবায়ুর দুষন রোধের লক্ষে তার নিজ ইউনিয়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মোয়াজ্জম আহম্মদকে প্রধান অথিতি করে ৪০০০/ গাছের ছাড়া বিতরণ করেন। তিনি নিজ উদ্যেগে ও অর্থায়নে এলাকায় বহু রাস্তা ঘাঠের উন্নয়ন করেছেন। এলাকার দরিদ্র ও হত দরিদ্র রোগীদের নিজ অর্থায়নে চিকিৎসা সেবা ও অসহায় ছেলে মেয়েদের বিবাহের ব্যবস্থা তাছাড়াও এলাকায় স্বাস্থ্যসম্মত বহু সেনিটেশনের ব্যবস্থা করেছেন তিনি। ইতি মধ্যে তিনি পি,এস,সি ও জে, এস,সির ১৫০ জন মেধাবী ছাত্র ছাত্রীর মাঝে বৃত্তি ও সম্মাননা স্বারক প্রদান করেন।এ সময়ে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন নাসিরনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ টি,এম মনিরুজ্জামান সরকার। তাছাড়াও দেওয়ান আতিকুর রহমান আখিঁ হিন্দু ও মুসলমানদের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান সহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে আর্থিক সহায়তা করে যাচ্ছেন। তিনি শংকরাদহ হাফিজিয়া মাদ্রাসার পরিচালক থেকে নিজ অর্থায়নে প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছেন। অত্র মাদ্রাসার ছাত্র ছাত্রীদের বিনামূলে পড়ানোর ব্যবস্থা করছেন তিনি। বর্তমানে তিনি হরিপুর ইউনিয়েনের আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী। এলাকার বিভিন্ন মহলের ধারনা দল তাকে মনোনয়ন দিলে বিপুল ভোটে বিজয়ের সম্ভবনা শতভাগ ও তার দ্বারা এলাকার উন্নায়ন সম্ভব।






Shares