Main Menu

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন, জানেনা কেউ

+100%-

মুরাদ মৃধা,নাসিরনগর : সারাদেশে আগামীকাল শুরু ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন। অথচ নাসিরনগরে নেই কোন প্রচার-প্রচারণা। ফলে ভিটামিন এ ক্যাপসুল খাওয়া থেকে বঞ্চিত হতে পারে কয়েক হাজার শিশু।
৬ মাস থেকে ১১ মাস পর্যন্ত শিশুদের জন্য নীল রংয়ের একটি ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়স পর্যন্ত শিশুদের লাল রংয়ের একটি ক্যাপসুল খাওয়ানো হয়। বছরে দুইবার এ ক্যাপসুল খাওয়ানো হয়। এর পূর্বে জানুয়ারীর ১৯ তারিখ এ ক্যাপসুল খাওয়ানোর কথা থাকলেও ভিটামিনের গুনগতমান নিয়ে প্রশ্ন উঠায় হঠাৎ করেই স্থগিত হয়ে যায় এ কার্যক্রম। সেসময় উপজেলায় অবহিতকরণ ও পরিকল্পনা সভার আয়োজন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। কিন্তু এবার সেসবের কিছুই করা হয়নি।
শুক্রবার সকালে নাসিরনগর সদর ইউনিয়নের কিছু জায়গায় মাইকিং করে জানানো হলেও বাদ পড়ে গেছে খোদ সদর ইউনিয়নেরই বেশ কিছু গ্রাম। প্রচারণা হয়নি অন্য কোন ইউনিয়নেও। উপজেলার বেশ কয়েকজন ইউপি চেয়ারম্যানের সাথে কথা বলে জানা গেছে আগামীকাল ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এ খবর জানেনা তাদের কেউই।
এ বিষয়ে উপজেলার চাতলপাড়,গোয়ালনগর,ভলাকুট ও ফান্দাউক ইউপি চেয়ারম্যানদের সাথে কথা হলে তারা জানান, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের খবর জানাননি তাদের কেউ। চেয়ারম্যানদের কেউ কেউ ক্ষোভের সুরে জানান বিষয়টি খুবই গুরত্বপূর্ণ এবং জনস্বার্থে তা ব্যাপক প্রচারের দাবী রাখে। তবে বিষয়টি শিশু কেন্দ্রিক এবং স্বাস্থ্য বিষয়ক হওয়ায় তা স্পর্শকাতরও। উপজেলা স্বাস্থ্য বিভাগ কেন এ যাত্রায় প্রচারণায় যাচ্ছে না তা আমাদের বোধগম্য নয়।
এ ব্যাপরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আনোয়ার হোসেনের সাথে একাধিকবার মুঠোফোনে কথা বলার চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares