Main Menu

নাসিরনগরে হাত বাড়ালেই মেলে মাদক, দেশীয় বাংলা মদের ছড়াছড়ি সর্বত্র

+100%-

mod30813নাসিরনগর  সংবাদদাতা :: ব্রা‏হ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার যে কোন জায়গায় হাত বাড়ালেই মেলে মাদক। মাদকের সয়লাব হয়ে পড়েছে নাসিরনগর। বিশেষ করে দেশীয় বা বাংলা ছোঁলা মদের ছড়াছড়ি সর্বত্র। বাংলা মদ, গাঁজা, মরণ নেশা ইয়াবার ছড়াছড়ি ও কম নয়।

উপজেলার ১৩টি ইউনিয়নের বিভিন্ন গ্রাম ঘুরে বিভিন্ন শ্রেণী পেশার লাকজনের সাথে কথা বলে জানা গেছে, এ উপজেলার বিভিন্ন গ্রামে রয়েছে এ সমস্ত মাদকের আস্থানা। বাংলা বা দেশীয় ছোঁলা মদের আস্থানা রয়েছে নাসিরনগর সদর, ভলাকুট, গোয়ালনগর, চাতলপাড়, মহিষবেড়, কুন্ডা-ছামাড় বাড়ি, নূরপুর ও গোকর্ণ-চামার বাড়ি, হরিপুর, গুনিয়াউক, ধরমন্ডল ও ফান্দাউকে। ভয়াবহ মরণনেশা বাবার সবচেয়ে বেশী ছড়াছড়ি রয়েছে হরিপুর, ধরমন্ডল, ফান্দাউক ও চাতলপাড়ে।

ফান্দাউকের বাবা সম্রাট নামে খ্যাত আরব আলীর ছেলে জাকিরের নাম রয়েছে উপজেলার বাবা ব্যবসার অন্তরালে। নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন ভুক্তভোগী এ প্রতিনিধিকে জানায়, উপজেলার শ্রেষ্ঠ বাবা ব্যবসায়ী ফান্দাউক ইউনিয়নের ফান্দাউক গ্রামের মৃত আরব আলীর ছেলে মোঃ জাকির হোসেন, পাশ্ববর্তী হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার মোড়াকরি গ্রামের ২/১ জন বাবা ব্যবসায়ীর সাথে মিলে কখনো ফান্দাউক মোড়াকরি বলভদ্রের ব্রীজের উপর দিয়ে, কখনো ছাতিয়াইন-ফান্দাউক রাস্তায়, কখনো নাসিরনগর-মাধবপুর রাস্তায় মোটরসাইকেল যোগে প্রবেশ করে এসমস্ত মরণনেশা ফেরি করছে। নিরাপদ বাহন হিসেবে ব্যবহার করে মোটর বাইক। মোবাইলে কন্টাক করে সেবনকারী আর ক্রেতাদের। তাদের দেওয়া চাহিদামত মোটরসাইকেল দিয়ে মালামাল পৌঁছে দেয় নির্দিষ্ট স্থানে।

উপজেলার নামকরা গাঁজা ব্যবসায়ীদের বাড়ি ফান্দাউকে। তাছাড়াও গাঁজার রমরমা ব্যবসা চলে চাতলপাড়, হরিপুর, ধরমন্ডল, বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর সহ বিভিন্ন গ্রামে।

সম্প্রতি থানা পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে বেশ কয়েকজন মাদকসেবীকে গ্রেফতার ও মোবাইল কোর্টের মাধ্যমে সাজার ব্যবস্থা করে জেলা হাজতে পাঠিয়েছেন। কিন্তু প্রকৃত ব্যবসায়ীরা রয়েছে ধরা ছোয়ার বাইরে। উপজেলা প্রশাসন সহ আইন প্রয়োগকারী উধ্বর্তন কর্তৃপক্ষের নিকট এলাকার সুশীল সমাজের লোকজনের জোর দাবী মাদক সেবনকারীদের পাশাপাশি প্রকৃত ব্যবসায়ীদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাড় করানোর জন্য।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares