Main Menu

নাসিরনগরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি, হুমকীর মুখে শিশু স্বাস্থ্য

+100%-

নাসিরনগর প্রতিনিধি: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনার বাস্তবায়ন টেকনিক্যাল বেতনস্কেল ও পদমর্যাদা সহ ৪দফা দাবিতে কর্মবিরতি পালন করেছে নাসিরনগর উপজেলার স্বাস্থ্য সহকারীরা।
সোমবার সকালে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের সামনে এই কর্মসূচি পালন করেছে। এতে সারা দেশের ন্যায় নাসিরনগরেও টিকাদান কর্মসূচি বন্ধ ছিল।
বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন নাসিরনগর উপজেলা শাখার সভাপতি ফিরোজ আহাম্মদ বলেন, কেন্দ্রীয় কর্মসূচির সাথে সংহতি প্রকাশ করে আমরাও নাসিরনগরে সকল স্বাস্থ্য সহকারীরা কর্ম বিরতি পালন করছি। আমাদের চারটি দাবী সরকার মেনে নিলে কেন্দ্রীয় কমিটির নির্দেশে কর্মবিরতি প্রত্যাহার করা হবে।
চার দফা দাবি সমূহ হলঃ টেকনিক্যাল বেতন সহ পদর্মযাদা। মাঠ/ভ্রমণ ভাতা ও ঝুঁকি ভাতা মূল বেতনের ৩০% হারে দিতে হবে। প্রতি ৬ হাজার জনগোষ্ঠীর জন্য ১ জন করে স্বাস্থ্য সহকারী নিয়োগ দিতে হবে। এবং দ্রুত সময়ের মধ্যে শুন্য পদে নিয়োগ প্রদান করতে হবে। ১০% পোষ্য কোটা প্রবর্তন করতে হবে।
কর্মসূচিতে অংশ গ্রহণ করেন বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন নাসিরনগর উপজেলা শাখার সভাপতি ফিরোজ আহম্মেদ, সাধারণ সম্পাদক মাসুক মিয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ জুলহাশ শাহ, যুগ্ম সম্পাদক জহির, প্রধান স¤œয়কারী শরীফুর রহমান, সাবেক সহ সভাপতি সোহেল রান, সদস্য আলী আকরাম, আক্তার হোসেন, ছোয়ব মিয়া, সৈয়দা মুসলিমা খাতুন।
এ ব্যপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আনোয়ার হোসেনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares