Main Menu

নাসিরনগরে বাজারের ইজারা বাতিল করলেন এমপি

+100%-

এম.ডি.মুরাদ মৃধা, নাসিরনগর হতে: আনুষ্ঠানিকভাবে নাসিরনগর বাজারের ইজারা বাতিল করলেন স্থানীয় সংসদস সদস্য। গতকাল রাতে নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ে ব্যবসায়ীদের নিয়ে এক আলোচনা সভায় তিনি এ ঘোষণা দেন। এখন থেকে নাসিরনগর বাজারে কোন মালামাল আনা-নেয়া সহ বাজারে মালামাল বিক্রির জন্য খুচড়া ও পাইকারী ব্যবসায়ীদের কোন প্রকার ইজারা দিতে হবেনা। তিনি বলেন আজ থেকে নাসিরনগর বাজার সবার জন্য উন্মুক্ত।
তিনি বলেন, আমার কাছে তথ্য আছে, নাসিরনগর বাজারে সাধারণ ব্যবসায়ীরা বিভিন্ন ভাবে হয়রানী হয়। আগন্তুক ব্যবসায়ীরা দিনের পর দিন অন্যায় অত্যাচার সহ্য করেছে। আজ থেকে নাসিরনগর বাজার সকলের জন্য উন্মুক্ত করে দিলাম। তার পরও যদি কারও বিরুদ্ধে ইজারা নেয়ার অভিযোগ আসে তাহলে আইনগত ভাবে কঠিন ব্যবস্থা নেয়ার কথা বলেন।
বাজার ব্যবসায়ীদের নিয়ে ইজারা প্রথা বাতিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নৌ পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগের উপ-কমিটির সহ-সম্পাদক ও সংসদ সদস্য আলহাজ্ব বদরুদ্দোজা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম। নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছউদ পাবভেজ মজুমদার, মুক্তিযোদ্ধা আব্দুল বাকী,নাসিরনগর সদর ইউপি চেয়ারম্যান আবুল হাশেম সহ বাজারের ব্যবসায়ীবৃন্দ।
আলোচনা সভায় ব্যবসায়ীদের বিভিন্ন অভিযোগের কথা তিনি মনযোগ দিয়ে শ্রবণ করেন। তাদের উত্তাপিত বিভিন্ন দাবী মেনে নেয়ার প্রতিশ্রুতি দেন। প্রতিশ্রুতি অনুযায়ী যেসব দাবী মেনে নেন তা হল, বাজারে একটি গভীর নলকূপ, পাবলিক টয়লেট, বাজারের পানি নিষ্কাশনের জন্য ড্রেনেস ব্যবস্থা, রাস্তাঘাটের উন্নয়ন, বাজারের কমিটি, ফায়ার সার্ভিসের সেবা নিশ্চিত করা, বাজারকে দূর্নীতি মুক্ত রাখা, নাসিরনগরে নতুন একটি বেসরকারী ও বাণিজ্যিক ব্যাংক আনা।
এ ব্যপারে নাসিরনগরের ব্যবসায়ী রাজু দেব বলেন, আমরা মন থেকে চেয়েছিলাম এমন একটি মহৎ উদ্দ্যেগ মাননীয় এমপি গ্রহণ করবেন। আমাদের অনেক দিনের স্বপ্ন আজ পূরণ হল।
নাম প্রকাশে একজন সবজি ব্যবসায়ী বলেন, কি কমু মনের কষ্টের কথা! ১০০ টাকার সবজি বিক্রি করলে ৩০ টাকা চাদাঁ দিতে হয়। আমরার এমপি সাব আজ থিক্কা বাজারের ইজারা বাতিল করছে। আমরা এমপি সাবের লাইগ্যা দোয়া করি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares