Main Menu

নাসিরনগরে তাণ্ডবের ঘটনায় গ্রেফতার ৩২। সর্বমোট গ্রেফতার ৪৪।।

+100%-
nasirtandabডেস্ক ২৪ঃঃ  ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু পল্লীতে চালানো তাণ্ডবের ঘটনায় আরো ৩৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দিবাগত মধ্যরাত থেকে শনিবার ভোর পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তবে তাদের পরিচয় জানা যায়নি।
নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শওকত হোসেন এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, শুক্রবার রাতে নাসিরনগর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। অভিযানে  ৩৩ জনকে আটক করা হয়েছে।  এই নিয়ে মন্দিরে হামলা ও বাড়িঘর ভাঙচুরের ঘটনায় আটকের সংখ্যা দাঁড়াল ৪৪।
এদিকে ঘটনা পরিদর্শনের জন্য ঘাতক দালাল নির্মূল কমিটির (ঘাদানিক) সভাপতি শাহরিয়ার কবিরের  নেতৃত্বে একটি দল আজ শনিবার দুপুরে ঘটনাস্থলে যাবে।
প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর শুক্রবার নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নে এক যুবক পবিত্র কাবাঘরের ছবি সম্পাদনা করে ফেসবুকে পোস্ট করে বলে অভিযোগ পাওয়া যায়। এরপর স্থানীয় লোকজন তাকে পুলিশে সোপর্দ করে।
এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে শনিবার দিনভর নাসিরনগর সদর উত্তাল হয়ে পড়ে। এ অবস্থায় রবিবার উপজেলা সদরের কলেজ মোড়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ হয়। সমাবেশ চলাকালে সদরের কয়েকটি মন্দির ও হিন্দুদের বাড়িতে হামলা চালায় দুর্বৃত্তরা।
এ ঘটনার রেশ না কাটতেই গতকাল শুক্রবার একই উপজেলায় হিন্দুদের ৫টি ঘরে আগুন দেয় দুর্বৃত্তরা।
গতকাল সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধনের আয়োজন করে উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ও উপজেলা পূজা উদ্যাপন পরিষদ। এ মানববন্ধন থেকে হিন্দুদের বাড়িঘরে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares