Main Menu

নাসিরনগরে এক সপ্তাহে ৪ দোকান চুরি।সিন্ডিকেট সক্রিয়

+100%-

এম.ডি. মুরাদ মৃধা, নাসিরনগর প্রতিনিধি::  হঠাৎ করেই চুরির ঘটনা বৃদ্ধি পেয়েছে নাসিরনগরে। গত এক সপ্তাহে নাসিরনগরে চারটি দোকান ও ব্যাংক এশিয়ার ম্যানেজারের ঘর চুরি হয়েছে। এতে অস্বস্থি বিরাজ করছে ব্যবসায়ীদের মধ্যে। শুক্রবার রাতে নাসিরনগর সদর ইউনিয়নে ৪টি দোকান ও একটি বাড়িতে চুরির ঘটনা ঘটে। নাসিরনগর গার্লস স্কুল রোডে উপজেলা ভাইস চেয়ারম্যান অঞ্জন কুমার দেবের ভাতিজার কাপড়ের দোকান ও একটি মহিলা টেইলার্স এর দোকানে চুরি হয়। একই রাতে ডাকবাংলো রোডে দুটি দোকানে চুরি হয়। ভাইস চেয়ারম্যানের ভাতিজা রিপন দেব থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে।
নাসিরনগর সদর ইউনিয়ন চেয়ারম্যান আবুল হাশেম বলেন, নাসিরনগরে কিছু ছেলে আছে যারা বিভিন্ন চুরির মামলায় পলাতক। তারা যখন এলাকায় আসে তখন চুরির ঘটনা বৃদ্ধি পায়। দোকানে চুরির ঘটনায় চুর সন্দেহে পুলিশ ৩ জনকে আটক করেছে বলে জানা যায়।

অপরদিকে নাসিরনগর সরকারী হাসপাতাল ও বেসরকারী আধুনিক হাসপাতালে অভিনব কায়দায় চেইন চুরির ঘটনা ঘটছে। গত দুদিনে নাসিরনগরে তিনটি চেইন চুরির ঘটনা সংঘটিত হয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা যায়। কুন্ডা ইউনিয়নের মমতাজ আক্তারের অভিযোগের ভিত্তিত জানা যায় গত ১ ডিসেম্বর সকালে নাসিরনগর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসার জন্য হাসপাালের নিচতলায় টিকেট সংগ্রহের জন্য দাড়ালে তার পিছনে থাকা ৮/১০ জনের একটি সংবদ্ধ চেইন চুরের দল লাইনে দাড়িয়ে থাকে। পরে সুযোগ বুঝে মমতাজের গলায় থাকা স্বর্ণের চেইন নিয়ে পালিয়ে যেতে চাইলে তার চিৎকারে আশপাশের লোকজন চুর চক্রের তিনজনকে আকট করে সংশ্লিষ্ট থানায় সপোর্দ করে। সাথে থাকা ৫ জন পালিয়ে যায়। আটককৃতরা হলেন, ফুলবানু(৩৫) স্বামী আলমগীর,চান বানু(২৫) স্বামী আলাই মিয়া, খুশি(২৫) স্বামী ধনু মিয়া। তদের বাড়ি উপজেলার ধরমন্ডল ইউনিয়ন। ফৌজদারী ১৫৪ ধারা মোতাবেক মামলায় তাদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

একই দিন নাসিরনগর বেসরকারী আধুনিক হাসপাতালে চিকিৎসার জন্য গিয়েছিলেন দৈনিক বাংলাদেশের খবর পত্রিকার নিউজ এডিটর সোহরাব শান্তের ছাট বোন। সাথে ছিল তার মা। হাসপাতালে প্রবেশের সময় ৩ হতে ৪ জনের একটি মহিলা দল এসে তাদের সাহায্যের কথা বলে ডাক্তারের কাছে নিয়ে যায় এবং ডাক্তারের কাছে নিয়েই রুমের ভেতর সুকৌশলে তার মায়ের গলা থেকে চেইনটি চুরি করে নিয়ে যায়। এভাবেই নাসিরনগরে এখন চেইন চুরির আতংকে দিন পার করছে নাসিরনগরে বিভিন্ন এলাকা হতে আসা সাধারণ মানুষ।
নাসিরনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাজেদুর রহমান বলেন,ঘটনার পর আমরা অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে আটক করেছি এবং চেইন চুরির সাথে সংশ্লিষ্ট ৩ নারীকে জেলহাজতে পাঠানো হয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares