Main Menu

ভাদুঘর মাদরাসায় দুর্বৃত্তদের তালা

+100%-

asdasd

ব্রাহ্মণবাড়িয়ার এতিহ্যবাহী ভাদুঘর মাদরাসার গেটে তালা লাগিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার ছাত্র শিক্ষকরা ঘুমিয়ে গেলে এ ঘটনা ঘটানো হয়। দুর্বৃত্তরা মাদরাসার গেটে কাবা শরিফের উপর মূর্তির ছবি বসানো একটি পোস্টারও সেঁটে দিয়েছে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন জামিয়া সিরাজিয়া ভাদুঘর মাদরসার প্রিন্সিপাল মাওলানা মনিরুজ্জামান সিরাজি। এমন খবর প্রকাশ করেছে আওয়ার ইসলামটোয়েন্টিফোরডটকম নামে একটি অনলাইন পত্রিকা।

মাওলানা সিরাজি পত্রিকাটিকে বলেন, নাসিরনগরের ঘটনার জের ধরেই এটি ঘটানো হয়েছে। আমরা সঙ্গে সঙ্গে প্রশাসনকে জানিয়েছি। বৃহস্পতিবার সকাল দশটায় জেলা প্রশাসক বিষয়টি নিয়ে স্থানীয় আলেমদের সঙ্গে বৈঠকে বসছেন। আশা করি সঠিক তদন্তের মাধ্যমে অপরাধীদের চিহ্নিত করা হবে এবং শাস্তির আওতায় আনা হবে।

ব্রাক্ষ্ণণবাড়িয়া সদর মডেল থানার ওসি মু. মঈনুর রহমানের সঙ্গে বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে তিনি আওয়ার ইসলামকে জানান, ঘটনার খবর পেয়ে খুব ভোরেই অামরা সেখানে যাই। মাদরাসার তালা খোলে দিই এবং পোষ্টারটিও সরিয়ে দিই। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা এখনও প্রসাশন নিশ্চিত হতে পারেনি। তবে তদন্ত্য সাপেক্ষে বিষয়টিকে আইনের আওয়তায় আনা হবে।

এলাকার আইন সৃঙ্খলার অবস্থা জানতে চাইলে ওসি মু. মঈনুর রহমান বলেন, আমরা মাদরাসার প্রিন্সিপালসহ সবার সঙ্গে কথা বলেছি, এলাকার মানুষেরদের সঙ্গেও কথা বলেছি; পরিস্থিতি স্বাভাবিক আছে। বিষযটি নিয়ে যেন ভুল বুঝাবুঝি না হয় সে দিকে প্রসাশন লক্ষ্য রাখছে।

ভাদুঘরের তালিমুল কুরআন আজিজিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সফিক আজিজী আওয়ার ইসলামকে বলেন, সকালে ঘুম থেকে উঠে মাদরাসার ছাত্ররা গেটে বাইরে থেকে বড় একটি তালা দেখতে পান। সঙ্গে পবিত্র কাবা শরিফের উপর মূর্তি বসানো একটি পোস্টারও সাঁটানো ছিল। তিনি জানান, আমরা এ ঘটনার নিন্দা জানাই। তবে কোনো উত্তেজনা নয় প্রশাসনের সঙ্গে বিষয়টি নিয়ে আমরা বসবো। সেখানেই সিদ্ধান্ত হবে।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়াটোয়েন্টিফোরডটকম এর প্রকাশক সারোয়ার জাহান দিপু মনে করেন, এটি যে উত্তেজনা ও দাঙ্গা সৃষ্টির জন্য কেউ ইচ্ছাকৃত ভাবে করেছে তা স্পষ্ট। আমাদের আলেম সমাজ বিষয়টি বুঝতে পেরে তা প্রশাসনকে জানিয়েছে তা ও আমাদের জন্য সুখবর। তিনি ব্রাহ্মণবাড়িয়াটোয়েন্টিফোরডটকম এর পাঠকদের উদ্দেশ্যে বলেন, দেশ আমাদের তাই এর শান্তি বজায় রাখতে আমাদের সচেষ্ট হতে হবে। কোথাও ইসলাম ও ধর্মবিরোধী কোন তথ্য বা ছবি দেখলে তা ফেসবুকে রিপোর্ট বা আইন শৃঙ্খলা বাহীনিকে জানানোর পরামর্শ দিয়েছেন।






Shares